Advertisements

Saumitra Khan: ‘দারুণ ফাইট করেছে সুজাতা’, প্রাক্তন স্ত্রীকে বাহবা দিয়ে দলীয় নেতৃত্বকে বিঁধলেন সৌমিত্র খাঁ

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

মঙ্গলবার প্রকাশ পেয়েছে লোকসভা নির্বাচনের (Loksabha Election) ফলাফল। সবুজ ঝড়ে পদ্ম শিবির কার্যত উড়ে গিয়েছে বাংলায়। গত বারের থেকেও এবার রাজ্যে আসন কমেছে বিজেপির। দক্ষিণবঙ্গে যেকটি আসন নিজেদের দখলে রাখতে পেরেছে বিজেপি, তার মধ্যে অন্যতম বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র। এবারের নির্বাচনে এই কেন্দ্রের দিকে চোখ ছিল সকলেরই। কারণ এই প্রথম বারের মতো সম্মুখ সমরে নামেন সৌমিত্র খাঁ (Saumitra Khan) এবং তাঁর প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডল (Sujata Mondal)। হাড্ডাহাড্ডি লড়াই শেষে অবশ্য জয়ের হাসি হাসেন দু বারের সাংসদ সৌমিত্র খাঁ। তবে পরেরদিনই প্রাক্তন স্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ হলেন তিনি।

হাড্ডাহাড্ডি লড়াইয়ে সৌমিত্র-সুজাতা

ব্যক্তিগত জীবনে বিবাহবিচ্ছেদের সঙ্গে রাজনৈতিক জগতেও পথ আলাদা হয়েছে দুজনের। তাঁদের ব্যক্তিগত জীবনের সংঘাতকে কার্যত রাজনীতির ময়দানে টেনে আনা হয় লোকসভা নির্বাচনে। বিষ্ণুপুরের দুবারের সাংসদ তথা প্রাক্তন স্বামী সৌমিত্র খাঁ এর বিরুদ্ধে ভোটে দাঁড়ান হুগলি জেলা পরিষদের তৃণমূল কর্মাধ্যক্ষ সুজাতা মণ্ডল। হাড্ডাহাড্ডি লড়াই শেষে মাত্র ৫,৫৬৭ ভোটে জিতে তৃতীয় বারের জন্য সাংসদ হলেন সৌমিত্র। আর এবার প্রাক্তন স্ত্রীয়ের দরাজ প্রশংসা করলেন তিনি।

প্রাক্তন স্ত্রীয়ের ভূয়সী প্রশংসা সৌমিত্রর মুখে

সংবাদ মাধ্যমের সামনে সৌমিত্র খাঁ বলেন, ‘মহিলা এবং সংখ্যালঘু ভোট পুরোটাই তৃণমূলে গিয়েছে। সুজাতা লড়াইটা দারুণ দিয়েছে। সুজাতাকে দেখে মহিলারা ভোট দিয়েছে’। ২০১৯ এর তুলনায় এবারে রাজ্যে বিজেপির আসন সংখ্যা কমেছে আরো। এ বিষয়ে সৌমিত্র খাঁ বলেন, ‘সুকান্ত মজুমদার রাজ্য সভাপতি ছিলেন, নিজের এলাকায় কিছু কাজ করেছেন, তাই জিতেছেন। আমার এলাকায় কাজ হয়েছে, মানুষ ভোট দিয়েছে। শান্তনু ঠাকুর মন্ত্রী ছিলেন, মতুয়া সমাজের মুখ ছিলেন, জিতেছেন’। উত্তরবঙ্গে খগেন মুর্মু ভালো রাজনীতি জানেন তাই জিতেছেন বলে মন্তব্য করেন সৌমিত্র খাঁ।

দলের রাজ্য নেতৃত্বকে কটাক্ষ সৌমিত্রর

এদিন নিজের রাজ্য নেতৃত্বকেও কটাক্ষ করতে ছাড়েননি তিনি। সৌমিত্র খাঁ বলেন, দক্ষিণবঙ্গে বিজেপির খারাপ ফল করেছে কারণ এখানে একবার সবাই একবার সাংসদ হয়ে যাওয়ায় অহং বোধের একটা ব্যাপার চলে এসেছিল। তিনি আরো বলেন, যেদিন থেকে ভোটগ্রহণ হয়েছে বিজেপির হেভিওয়েটরা রাজার মতো ঘুরেছেন। গণনায় মন দেননি। নয়তো আরো ৪-৫ টি সিট হত বলে মন্তব্য করেন তিনি।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow