whatsapp channel

Job Notification: রাজ্যের ১২ হাজার যুবক-যুবতীকে চাকরি দিচ্ছে সরকার, এই যোগ্যতায় হবে নিয়োগ

বছরখানেক আগেই করোনাকালীন সময় কাটিয়ে দেশের মানুষ ফিরেছে স্বাভাবিক জনজীবনে। আর বিগত সময়ের দীর্ঘ লকডাউনে বেড়েছে বেকারত্ব। শিক্ষিত যুব সমাজের বেশিরভাগই আজ কর্মহীন। কাজের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন কেউ…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বছরখানেক আগেই করোনাকালীন সময় কাটিয়ে দেশের মানুষ ফিরেছে স্বাভাবিক জনজীবনে। আর বিগত সময়ের দীর্ঘ লকডাউনে বেড়েছে বেকারত্ব। শিক্ষিত যুব সমাজের বেশিরভাগই আজ কর্মহীন। কাজের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন কেউ কেউ। কেউ আবার সরকারি চাকরির আশায় দিন গুনছেন। আর এই অবস্থায় সুখবর শোনাল রাজ্য সরকার। রাজ্যে অনেক শুন্য পদে শীঘ্রই হবে নিয়োগ, এমনটাই জানা গেছে বিশেষ সূত্রে। এখন একনজরে দেখে নিন যে কোন দফতরে আসন্ন সময়ে নিয়োগ করতে পারে মমতা সরকার।

Advertisements

নবান্ন সূত্রে জানা গেছে রাজ্যের অনেক শূন্যপদে নিয়োগ হবে খুব শীঘ্রই। আর এই নিয়োগ হতে চলেছে প্রায় ১২ হাজার শূন্যপদে। জানা গেছে, রাজ্য পুলিশের কনস্টেবল পদে এই নিয়োগ করা হতে পারে। এর মধ্যে মোট ৮ হাজার ৪০০ জন পুরুষ প্রাথী এবং ৩ হাজার ৬০০ জন মহিলা প্রার্থীকে নিয়োগ করা হবে। আর এই ঘোষণা করেছিলেন রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। আর এইসব পদে উচ্চমাধ্যমিক যোগ্যতায় নিয়োগ হবে। তাই উৎসবের মরশুমে এটি যে একটি বড় খবর হতে চলেছে রাজ্যের বেকার যুবক ও যুবতীদের মধ্যে, তাতে কোনো সন্দেহ নেই।

Advertisements

এছাড়াও কলকাতা পুলিশেও কনস্টেবল পদে নিয়োগ হতে পারে। এই বিষয়ে এখনো তেমনভাবে কোনো বিজ্ঞপ্তি জারি না করা হলেও রাজ্যের শুন্যপদের বিন্যাস দেখে আন্দাজ করা যাচ্ছে যে কলকাতা পুলিশের কনস্টেবল পদে নিয়োগ হতে পারে প্রায় আড়াই হাজার কর্মী। এছাড়াও পশ্চিমবঙ্গ পুলিশের নিয়োগের ক্ষেত্রেও বেশ কিছু শূন্যপদ বাড়ানো হতে পারে বলেই খবর। তবে সেখানে শুন্যপদের বিন্যাসের বিস্তারিত তথ্য এখনো প্রকাশ করা হয়নি।

Advertisements

প্রসঙ্গত, বিগত ২৪ শে জুলাই এই বিষয়ে রাজ্যের মন্ত্রীসভার একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয়। আর এই বৈঠকে নিয়োগের বিষয়ে আলোচনা করা হয় বলে জানা গেছে। এই বৈঠকে নিয়োগের পাশাপাশি বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। উত্তরবঙ্গে চা বাগান পর্যটন শিল্পে গতি আনার পাশাপাশি মালদায় কেমিক্যাল ফ্যাক্টরি স্থাপনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই বৈঠকে।

Advertisements
whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা