Hoop NewsHoop Trending

Gold Price Today: ছুটির দিনে একধাক্কায় কমল সোনার দাম, আজই কি সুযোগ!

পৃথিবীর সবচেয়ে বেশি সোনা ব্যবহৃত হয় ভারতে। বিয়ে থেকে শুরু করে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে এদেশের মানুষ সোনার গয়না উপহার দেন। তাই বৈশাখ মাস শুরু হওয়ার পর থেকেই বাংলা নববর্ষের সঙ্গে বিয়েবাড়ি বা উপহারের জন্যও সোনার চাহিদা বেড়েছে ব্যাপকভাবে। কিন্তু এর মাঝেই রং বদলেছে সোনার দাম। দিনই এমন সব রেকর্ড গড়েছে হলুদ ধাতু। আর এভাবে দাম বাড়তে থাকায় ক্রেতাদের মাথায় হাত, বিশেষত বিয়ের ভরা মৌসুমে গয়না কিনতে হবে যাঁদের। ব্যবসায়ীরাও আতঙ্কিত।

গতকাল শনিবার কলকাতায় সোনার বাজারদর ছিল সামান্য নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের ছুটির দিন অর্থাৎ রবিবার সকালে বাজার খুলতেই একই রইল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম কমল কিছুটা। তবে এদিন কিছুটা বৃদ্ধি পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৮.০৫.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৬০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৫৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৭.০৫.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৭১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৬৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৮.০৫.২০২৩-রবিবার)
৭২,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৭.০৫.২০২৩-শনিবার)
৭৩,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, রবিবার বিশ্ব বাজারে সামান্য উর্ধমুখী সোনার দাম। শনিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৪৬.২০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯৪৬.৮০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে তেমন পড়েনি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা