whatsapp channel

Gold Price Today: সোনার দামে ঘটলো ব্যাপক পরিবর্তন, দেখে নিন আজকের বাজারদর

ইচ্ছে রয়েছে পুজোর একটু আগে থেকেই সোনা কেনার। কিনতেই পারেন, যদিও সোনার দাম কিঞ্চিৎ ঊর্ধ্বমুখী। আজ দেখে নেবো সোনার দামের কতটা পরিবর্তন এসেছে। দাম কমেছে না বেড়েছে? চলুন দেখে নিই…

Avatar

Susmita Kundu

Advertisements
Advertisements

ইচ্ছে রয়েছে পুজোর একটু আগে থেকেই সোনা কেনার। কিনতেই পারেন, যদিও সোনার দাম কিঞ্চিৎ ঊর্ধ্বমুখী। আজ দেখে নেবো সোনার দামের কতটা পরিবর্তন এসেছে। দাম কমেছে না বেড়েছে? চলুন দেখে নিই আজকের ও গতকালের সোনার ও রুপোর দাম (Gold price today)।

Advertisements

কলকাতা ২রা জুলাই অনুযায়ী আজকের সোনার দাম। পাকা সোনার বাট দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৮৮০ টাকা। ১০ গ্রামের দাম ৫৮৮০০ টাকা। (২৪ ক্যারেট)। পাকা সোনার দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৯১০ টাকা। ১০ গ্রামের দাম ৫৯১০০ টাকা। (২৪ ক্যারেট)। হলমার্ক সোনার দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৬১৫ টাকা। ১০ গ্রামের দাম ৫৬১৫০ টাকা। (২২ ক্যারেট, ৯১৬)

Advertisements

কলকাতা ২রা জুলাই অনুযায়ী আজকের রুপোর দাম

Advertisements

রুপোর বাট ১ কেজি অনুযায়ী দাম ৬৯৬৫০ টাকা।
খুচরো রুপো ১ কেজি অনুযায়ী দাম ৬৯৭৫০ টাকা।

Advertisements

সোনা যে শুধু গয়না হিসেবে প্রয়োজন হয় এমনটা নয়। অনেকেই সোনার বাট কেনেন। তাই সোনার দাম তিনভাগে ভাগ হয়। এক, পাকা সোনার বাট, পাকা সোনা আর হলমার্ক গহনা সোনা। চলুন দেখে নিই গতকাল সোনার দাম কী ছিল।

গতকাল ১লা জুলাই অনুযায়ী সোনার দাম

পাকা সোনার বাট দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৮৫০ টাকা। ১০ গ্রামের দাম ৫৮৫০০ টাকা। (২৪ ক্যারেট)

পাকা সোনার দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৮৮০ টাকা। ১০ গ্রামের দাম ৫৮৮০০ টাকা। (২৪ ক্যারেট)

হলমার্ক সোনার দাম প্রতি ১ গ্রাম অনুযায়ী ৫৫৯০ টাকা। ১০ গ্রামের দাম ৫৫৯০০ টাকা। (২২ ক্যারেট, ৯১৬)

গতকাল, ১ লা জুলাই অনুযায়ী রুপোর দাম

রুপোর বাট ১ কেজি অনুযায়ী দাম ৬৮৭০০ টাকা।

খুচরো রুপো ১ কেজি অনুযায়ী দাম ৬৮৮০০ টাকা।

সোনার দাম গোটা ভারতে প্রায় একই রেট থাকে। তবে বিভিন্ন জায়গা অনুযায়ী এর দাম কিছুটা হেরফের হয়। কলকাতা, দিল্লি, মুম্বাই, বিভিন্ন জায়গায় সোনার দাম কিঞ্চিৎ বাড়ে কমে, তবে বিরাট হেরফের হয়না। যদিও আজ সোনার দাম কিছুটা বেড়েছে কালকের তুলনায়। শুধু হলমার্ক সোনার দাম বিচার করলে কালকের দাম ছিল ৫৫৯০, আজ সেই দাম দাড়িয়েছে ৫৬১৫ টাকা। তাহলে বাড়লো ২৫ টাকা। সুতরাং, সোনার দাম বাড়ছে। তাহলে, সময় অপচয় না করে চেষ্টা করুন সোনা কেনার।

whatsapp logo
Advertisements