Hoop News

Heat wave: বর্ষার দেখা নেই, অত্যাধিক গরমের চোটে অসুস্থ হয়ে পড়লেন ৩০ জন ছাত্রী

দক্ষিণবঙ্গে বর্ষা এসো তেমন বৃষ্টি হচ্ছে না, যার জন্য কিন্তু ভীষণ সমস্যায় পড়েছেন দক্ষিণ বঙ্গবাসী দক্ষিণবঙ্গের মেঘ এসে গেলেও সেখানে বর্ষার দেখা মিলছে না। দক্ষিণবঙ্গে এমন পরিস্থিতি হলেও উত্তরবঙ্গে অতি বৃষ্টিতে চরম দুর্ভোগ দেখা দিয়েছে। গরমে নাজেহাল হচ্ছেন সাধারণ মানুষজন। কিন্তু অন্যদিকে উত্তরবঙ্গের অবস্থাটা একেবারে উল্টো অতি দৃষ্টিতে চরম দুর্ভোগ হয়েছে সাধারণ মানুষের।

দক্ষিণবঙ্গে এমন ভ্যাপসা গরমে অসুস্থ হয়ে পড়েছে ৩০ জন যাত্রী, আর এ ঘটনাটি ঘটেছে গঙ্গাসাগরের গঙ্গাসাগরের ধবলাট লক্ষণ পরিবেশ হাইস্কুল, দেবনগর বিদ্যাপীঠ, ও খান সাহেব আওয়াজ হাই স্কুলে। এই সমস্ত স্কুলগুলিতে নয়, অতিরিক্ত গরমে কষ্ট পাচ্ছে ছাত্রছাত্রীরা, অতিরিক্ত পরিমান গরমের ঠেলায় এই পরিস্থিতির শিকার হচ্ছে ছাত্রছাত্রীরা বলে মনে করা হচ্ছে।

সূত্রে জানা যাচ্ছে, প্রত্যেকদিন যেমন ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে আসে ঠিক সেই সময়েই এসেছিলেন তারা কিন্তু অতিরিক্ত গরমের মধ্যেই যখন ক্লাস চলছিল ঠিক সেই সময় অসুস্থ হয়ে পড়ে ৩০ জন ছাত্রী। এইরকম পরিস্থিতিতে তাদের তড়িঘড়ি উদ্ধার করে গ্রামীণ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়। অন্যদিকে ছাত্রীদের সঙ্গে দেখা করতে আসেন সাগর পঞ্চায়েতের সমিতির সভাপতি সাবিনা বেবি। অসুস্থ ছাত্রীদেরকে চিকিৎসা করানোর জন্য হাসপাতালেই রাখা হয়েছে।

অন্যদিকে উত্তরবঙ্গ ভেসে গেলেও, দক্ষিণবঙ্গের বৃষ্টির আশা নেই, এমনটাই জানানো হচ্ছে, আবহাওয়ার সূত্র থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও, তা যথেষ্ট পরিমাণে হবে না। তাপমাত্রা কমানোর জন্য এই বৃষ্টিপাত কিছুতেই যথেষ্ট নয়। যার জেরে নাকাল হতে হচ্ছে নিত্যযাত্রী থেকে শুরু করে স্কুলের ছাত্র-ছাত্রীদের।

Related Articles