whatsapp channel

Gold Price Today: বুধবার একধাক্কায় কমে গেল সোনার দাম, ক্রেতাদের জন্য বড় খবর

এখন শ্রাবণ মাস। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী এখন মলমাস। অর্থাৎ এই মাসকে ভগবান বিষ্ণুর মাস বলে ধরা হয়। তাই এই বিশেষ মাসে কোনো ধরনের শুভকাজ করতে মানা করা হয়। স্বভাবতই রাজ্যের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

এখন শ্রাবণ মাস। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী এখন মলমাস। অর্থাৎ এই মাসকে ভগবান বিষ্ণুর মাস বলে ধরা হয়। তাই এই বিশেষ মাসে কোনো ধরনের শুভকাজ করতে মানা করা হয়। স্বভাবতই রাজ্যের এখন বন্ধ সাতপাকে বাঁধা পড়ার হিড়িক। আর সেই কারণে গয়নার বাজারেও ভিড় কমছে ক্রেতাদের। কিন্তু অনেকেই সোনা কিনে রাখতে চান ভবিষ্যতের জন্য। তাই সোনার দামের উপর তাদের নজর থাকে সর্বদা।

উর্ধমুখী বাজারে গতকাল মঙ্গলবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের তৃতীয় দিন অর্থাৎ বুধবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। তবে এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৬.০৮.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৫১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৫৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৫.০৮.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,৬২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৬৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৬.০৮.২০২৩-বুধবার)
৭২,৮০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৫.০৮.২০২৩-মঙ্গলবার)
৭২,৮০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯০৬.০০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯০২.৮০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবেই দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা