Hoop NewsHoop Trending

Gold Price Today: লক্ষ্মীবারেই সোনার দামে আগুন! দেখে নিন বৃহস্পতিবারের বাজারদর

কেন্দ্রীয় বাজেটে সোনার দাম বৃদ্ধি পাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। আর সেই ইঙ্গিত স্পষ্ট হয়েছিল বাজেট ঘোষণার পরদিন থেকেই। পরপর তিনদিন মহার্ঘ হয়েছিল হলুদ ধাতু। কিন্তু এই অবস্থা থেকে কিছুটা স্বস্তি দিয়েছিল তারপর ৩ দিন। একটু স্থিতিশীল হয়েছিল সোনার দাম। কিছুটা কমেছিল রূপোর দামও। চলতি সপ্তাহের শুরু থেকেই নিম্নমুখী ছিল সোনাট বাজারদর।

তবে লক্ষ্মীবার বাজার খুলতেই ফের মেজাজ বদলে গেল সোনার মূল্যগ্রাফের। এদিন একইসঙ্গে অনেকটা বৃদ্ধি পেল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি বৃহস্পতিবার পাল্লা দিয়ে বৃদ্ধি পেলে রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০২.০৩.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৮৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০১.০৩.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,২৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৩৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৫০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০২.০৩.২০২৩-বৃহস্পতিবার)
৬৪,৭০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০১.০৩.২০২৩-বুধবার)
৬৩,২০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১৫০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, মঙ্গলবার দেশীয় বাজারের পাশাপাশি বিশ্ব বাজারেও দাম বেড়েছে সোনার। সোমবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮৩১.৪০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৮৩২.৭০ মার্কিন ডলার। তবে তার প্রভাব দেশীয় বাজারে পড়েছে বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা