Hoop News

Gold Price Today: সোমবার ব্যাপক পরিবর্তন সোনার দামে!

করোনাকালীন সময়ের পর মানুষের মধ্যে সোনার বিনোয়েগের ঝোঁক বৃদ্ধি পেয়েছে। এখন অনেকেই সুরক্ষিত বিনোয়েগের মাধ্যম হিসেবে বেছে নেন হলুদ ধাতুকে। বাংলায় এখন বিয়ের মরশুম। নিত্যদিন সাতপাকে বাঁধা পড়ছেন হাজারো যুবক যুবতি। তাই এই মুহূর্তে সোনা ও রূপার দামের দিকে নজর থাকে কমবেশি সকলেরই।

চলতি বছরের শুরু থেকেই ঊর্ধ্বগতি দেখা গিয়েছিল সোনার দামে। পাল্লা দিয়ে বৃদ্ধি পেয়েছে রূপার দামও। দিনদিন অলংকার নির্মাণের এই দুই ধাতুর দাম রেকর্ড গড়ে চলছিল। তবে জানুয়ারির শেষ সপ্তাহে কিছুটা হলেও স্বস্তির গ্রাফ দেখা গেল আজ দুই ধাতুর দামে। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (৩০.০১.২০২৩-সোমবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৪৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৬৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৯.০১.২০২৩-রবিবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৪৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৬৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (৩০.০১.২০২৩-সোমবার)

৭২,২০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (২৯.০১.২০২৩-রবিবার)

৭২,২০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি

০০ টাকা প্ৰতি কেজি

উল্লেখ্য, সোমবার বিশ্ব বাজারে খানিকটা বেড়েছে সোনার দর। এদিন ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম রয়েছে ১,৯৩৪.৩৫ মার্কিন ডলার। তবে এর প্রভাবে কিন্তু দেশীয় বাজারে দাম বাড়েনি সোনার।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা