whatsapp channel

Gold Price Today: ফের মুখ থুবড়ে পড়ল সোনার দাম, জেনে নিন আজকের কলকাতার বাজারদর

শেষ হয়েছে দুর্গাপুজো। আর কিছুদিন পরেই বাঙালির দরজায় এসে হাজির হবে দীপাবলির মতো উৎসব। দীপাবলির সঙ্গেই আসে ধনতেরাস উৎসব। আর তারপর কার্তিক মাস শেষ হলেই অগ্রহায়ণ মাসে শুরু হচ্ছে বিয়ের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

শেষ হয়েছে দুর্গাপুজো। আর কিছুদিন পরেই বাঙালির দরজায় এসে হাজির হবে দীপাবলির মতো উৎসব। দীপাবলির সঙ্গেই আসে ধনতেরাস উৎসব। আর তারপর কার্তিক মাস শেষ হলেই অগ্রহায়ণ মাসে শুরু হচ্ছে বিয়ের মরশুম। তাই এইসব সাত-পাঁচ কারণ মিলিয়ে এই সময় সোনার গয়না বিক্রি বৃদ্ধি পায় ব্যাপকভাবে। তবে সাধারণ মধ্যবিত্ত ক্রেতাদের কপালে ভাঁজ ফেলছে বাড়তে থাকা সোনার দাম। কারণ গত কয়েকমাস ধরেই দেশে সোনার দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল বৃহস্পতিবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের পঞ্চম দিন অর্থাৎ শুক্রবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। পাশাপাশি, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৩.১১.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৬৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৫০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০২.১১.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৬৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৫০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০৩.১১.২০২৩-শুক্রবার)
৭৪,৮০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০২.১১.২০২৩-বৃহস্পতিবার)
৭৪,৮০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে সামান্য উর্দ্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৭৬.৮০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ১৯৮৪.০০ মার্কিন ডলার। তবে এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা যায়নি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা