Hoop NewsHoop Trending

Gold Price Today: সপ্তাহের শুরুতেই উল্লেখযোগ্য পর্যায়ে থামলো সোনার দাম!

বিয়ের মধুমাসে সোনার দামে ঊর্ধ্বগতি চিন্তায় ফেলেছিল ক্রেতাদের। জানুয়ারি থেকে লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছিল হলুদ ধাতুর মূল্য। এর মাঝে মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়ায় কেন্দ্রীয় বাজেট, যেখানে আগামী অর্থবর্ষে সোনা ও রূপার মূল্যবৃদ্ধির কথা শুনিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। ফলে ক্রেতাদের পাশাপাশি ব্যবসায়ীদের মাথাতেও হাত পড়েছিল গত সপ্তাহে। তবে এর মাঝে স্বস্তি বাড়িয়ে গত শনি ও রবিবার অনেকটাই নিম্নমুখী ছিল সোনার দাম।

সোমবারও সেই ধারা অব্যাহত। সপ্তাহের শুরুর দিনে কোনো পরিবর্তন ঘটল না সোনার দামে। গত ২ দিন দাম কমার পর এদিনের এই মূল্যস্থিতি অনেকটাই স্বস্তি দিয়েছে ক্রেতাদের মনে। অন্যদিকে রূপার দামেও এদিন ঘটল না কোনো পরিবর্তন। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৬.০২.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৫.০২.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৬.০২.২০২৩-সোমবার)
৬৭,৯০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (০৫.০২.২০২৩-রবিবার)
৬৭,৯০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

এদিকে বিশ্ব বাজার থেকে সোনা আমদানির ক্ষেত্রেও মিলেছে স্বস্তির খবর। সোমবার বাজার খুলতেই বিশ্ব বাজারে স্পট গোল্ডের দাম আউন্স প্রতি ১,৮৬৫.৮৮ ডলারে রয়েছে। এটি গত চার সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। তাই দেশীয় বাজারেও এর প্রভাবে দাম স্থিতিশীল রয়েছে বলে মনে করছে বিশেষজ্ঞমহল।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা