whatsapp channel

Gold Price Today: মন ভাঙল গয়নাপ্রেমীদের, বুধবার আচমকা বেড়ে গেল সোনার দাম, কলকাতায় দর কত!

কয়েকদিন আগেই শেষ হয়েছে মাঘ মাস। বাঙালির ক্যালেন্ডারে শুরু হয়েছে ফাল্গুন মাস। আর এই ফাল্গুন মাস মানেই বিয়ের মাস। কারণ এই মাসে সবথেকে বেশি বিয়েবাড়ি হয়ে থাকে বাংলার বুকে। আর…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

কয়েকদিন আগেই শেষ হয়েছে মাঘ মাস। বাঙালির ক্যালেন্ডারে শুরু হয়েছে ফাল্গুন মাস। আর এই ফাল্গুন মাস মানেই বিয়ের মাস। কারণ এই মাসে সবথেকে বেশি বিয়েবাড়ি হয়ে থাকে বাংলার বুকে। আর বিয়েবাড়ি মানে যেমন একদিকে শাড়ি কাপড়ের কেনাকাটা, অন্যদিকে বিয়েবাড়িতে সোনার গয়না কেনার নিয়ম রয়েছে। তাই এই সময় বাড়ির বিয়েবাড়ি হোক বা উপহারের জন্য, গয়না কমবেশি অনেকেই কিনে থাকেন। কিন্তু মধ্যবিত্ত ক্রেতাদের মধ্যে গত মাস থেকে বাড়তে থাকে।

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল মঙ্গলবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের তৃতীয় দিন অর্থাৎ বুধবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল ঊর্দ্ধমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৬.০৩.২০২৪-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৪,৮৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৯,৪৬০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৫.০৩.২০২৪-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৪,৮৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৯,৪৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০৬.০৩.২০২৪-বুধবার)
৭৪,৮০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৫.০৩.২০২৪-মঙ্গলবার)
৭৪,৭০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে সামান্য ঊর্দ্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২১১৩.৮০ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ২১২৫.৩০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্দ্ধমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা