whatsapp channel

Gold Price Today: শুক্রবার সকালেই মুখ থুবড়ে পড়ল সোনার দাম, ক্রেতাদের জন্য আজই সুযোগ

ভারতে সোনার চাহিদা অন্যান্য দেশের তুলনায় অনেকটাই বেশি। তাই দেশবাসীর নজর থাকে সোনা ও রূপার দামে। তবে ভারতেসোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

ভারতে সোনার চাহিদা অন্যান্য দেশের তুলনায় অনেকটাই বেশি। তাই দেশবাসীর নজর থাকে সোনা ও রূপার দামে। তবে ভারতেসোনা ও রুপোর দাম অনেক কিছুর উপর নির্ভর করে ঠিক করা হয়। দেশীয় টাকা ও ডলারের মূল্য, আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার দেখে ঠিক করা হয় সোনা ও রুপোর দাম। এছাড়া বিভিন্ন রাজ্যে ভিন্ন ভিন্ন করের হার থাকায় দামও ভিন্ন হয়ে থাকে। প্রথমে জেনে নেওয়া যাক আজ কলকাতা সহ দেশের প্রধান শহরগুলিতে সোনার দাম কত থাকল।

এই উর্ধমুখী বাজারে গতকাল বৃহস্পতিবার কলকাতায় সোনার বাজারদর ছিল উর্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের পঞ্চম দিন অর্থাৎ শুক্রবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। পাশাপাশি এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৭.০৭.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,১৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,২৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৬.০৭.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,১৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,২৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৭.০৭.২০২৩-শুক্রবার)
৭৩,০০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৬.০৭.২০২৩-বৃহস্পতিবার)
৭৩,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। বৃহস্পতিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯১৮.২০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯১১.৩০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে লক্ষ্য করা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে সামান্য সামান্য স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা