Hoop NewsHoop Trending

Weather Update: পশ্চিমী ঝঞ্ঝার জেরে ফের বৃষ্টির সম্ভাবনা, ফের ব্যাপক পরিবর্তন আবহাওয়ায়

ইংরেজি বছরের শুরুতেই করোনা বা ওমিক্রন ভাইরাস ফের দাপাদাপি শুরু করেছে। নিস্তার নেই, ফলে ফের আংশিক লক ডাউন শুরু হয়ে গিয়েছে বিভিন্ন জায়গায়। বন্ধ হয়েছে স্কুল, কলেজ। বিনোদন পার্ক বন্ধ, এমনকি রেস্তোরাঁ ও সিনেমাহলে ৫০% মানুষের নিশ্চয়তা। সন্ধ্যার পর বন্ধ থাকছে ট্রেন। তাই সব মিলিয়ে পরিবেশ সুস্থ নয়। এদিকে আলিপুর আবহাওয়া দপ্তর ঘোষণা করছে, এই বছর শীত দীর্ঘস্থায়ী হবে না। পরিবেশের ডবল ডোজে আক্রান্ত ও ভীত মানুষ।

হ্যাঁ, এই নতুন বছর শীতের পিঠে চাবুক বসাতে আসতে চলেছে পশ্চিমী ঝঞ্ঝা। কনকনে ঠান্ডার প্রভাব থাকবে আর মাত্র দুদিন। এরপরেই আসতে চলেছে পৌষ মাসের সর্বনাশ।

ব্যাপার হল, আগামী ৪ তারিখ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত শীত তার প্রভাব কমিয়ে ফেলবে। এই কয়েকটা দিন শুরু হতে পারে পশ্চিমী ঝঞ্ঝার জোড়া রেশ।

তাহলে পৌষ মাসেই কি হবে অকাল বর্ষণ? একদমই তাই। অন্তত পক্ষে হওয়া অফিস জানাচ্ছে, উক্ত দিনগুলিতে বর্ষণ হতে পারে। তাই তৈরি থাকুন ছাতা, রেইনকোট। যদিও এই দুইদিন কলকাতার তাপমাত্রা ১২ ডিগ্রী পর্যন্ত নামতে পারে, এবং এরপরেই আবহাওয়ার অবনতি হবে। উধাও হবে শীত, আসবে পৌষ মাসের অকাল বর্ষণ। এই পশ্চিমী ঝঞ্ঝার কারণে দক্ষিণবঙ্গে ঠান্ডা দীর্ঘস্থায়ী হবে না। তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গ সহ উত্তরবঙ্গে। এবং কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় হালকা বৃষ্টি হবে।

whatsapp logo