Hoop News

Gold Price Today: সপ্তাহের প্রথম দিনেই ব্যাপক পরিবর্তন সোনার দামে!

বৈশাখ মানেই বাঙালির কাছে আবারো সাতপাকে বাঁধা পড়ার মরশুম। চৈত্রের নিষিদ্ধতা কাটিয়ে উঠে ফের বৈশাখে শুরু হয় বিয়ের লগ্ন। আর এই বৈশাখে গ্রীষ্মের দাবদাহ উপেক্ষা করেই সাতপাকে বাঁধা পড়েন অনেকেই। তাই বৈশাখ হল বাঙালির গ্রীষ্মকালীন বিবাহ মরশুম। আর এই কারণেই বৈশাখ মাসে ভিড় জমে সোনার দোকানে। তাই এই সময় সকলের নজর থাকে সোনার দামের উপর।

গতকাল রবিবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী। তবে সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। পাশাপাশি এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দামেও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৮.০৫.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৬৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৪৯০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৭.০৫.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৬৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৪৯০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৮.০৫.২০২৩-সোমবার)
৭৭,৭০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৭.০৫.২০২৩-রবিবার)
৭৭,৭০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। রবিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০১৬.৫৭ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ২০২১.৭০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে তেমন পড়েনি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা