Hoop NewsHoop Trending

Gold Price Today: লক্ষ্মীবারে ব্যাপক হেরফের সোনার দামে!

কেন্দ্রীয় বাজেটে সোনার দাম বৃদ্ধি পাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। আর সেই ইঙ্গিত স্পষ্ট হয়েছিল বাজেট ঘোষণার পরদিন থেকেই। পরপর তিনদিন মহার্ঘ হয়েছিল হলুদ ধাতু। কিন্তু এই অবস্থা থেকে কিছুটা স্বস্তি দিয়েছিল তারপর ৩ দিন। একটু স্থিতিশীল হয়েছিল সোনার দাম। কিছুটা কমেছিল রূপোর দামও।

তবে বৃহস্পতিবার ফের ঊর্ধ্বগতি দেখা গেল সোনার দামে। বিয়ের মরশুমে ফের দাম বাড়ল এই গয়নার ধাতুর। এদিন ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম অল্প বৃদ্ধি পেয়েছে। তবে এদিনও স্থিতিশীল অবস্থায় রইল রূপার দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৯.০২.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৩৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৩৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৮.০২.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,২৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,২৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৯.০২.২০২৩-বৃহস্পতিবার)
৬৭,৮০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (০৮.০২.২০২৩-বুধবার)
৬৮,৮০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, ২০২২ সালের জুলাই মাসেই ৭.৫ শতাংশ থেকে বাড়িয়ে ১২.৫ শতাংশ করা হয়েছিল। এদিকে রুপোর উপর মৌলিক শুল্ক ৭.৫ শতাংশ থেকে বেড়ে ১০ শতাংশ হয়েছে। এসব দেখে এটাই অনুমান করা যায় যে অভ্যন্তরীণ বাজারে সোনার দাম শীঘ্রই ৬০,০০০ এর গন্ডি ছুঁয়ে ফেলবে। বিশেষজ্ঞদের মতে, চলতি বছরের মাঝামাধি থেকে সোনা ৬২,৬০০ টাকা থেকে এবং ৬৮,১৫০ টাকার মাঝামাঝি থাকবে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা