whatsapp channel

তাপমাত্রার হেরফেরে হিমেল হাওয়া রাজ্যে, হাড়কাঁপানো শৈত্যপ্রবাহের ইঙ্গিত আবহাওয়া দপ্তরের

আবহাওয়া দফতরের (Weather Office) পূর্বাভাস অনুযায়ী শনিবারের (Saturday) মতো রবিবারও (Sunday) প্রায় একই জায়গায় রইল শহর কলকাতা (Kolkata) ও সংলগ্ন এলাকার তাপমাত্রা। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আবহাওয়া দফতরের (Weather Office) পূর্বাভাস অনুযায়ী শনিবারের (Saturday) মতো রবিবারও (Sunday) প্রায় একই জায়গায় রইল শহর কলকাতা (Kolkata) ও সংলগ্ন এলাকার তাপমাত্রা। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার যা ছিল ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ ০.৫ ডিগ্রি সেলসিয়াস নেমেছে সর্বনিম্ন তাপমাত্রার গ্রাফ। পাশপাশি রবিবারের সর্বোচ্চ তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী দিনের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। পাশাপাশি বেশ কিছু জায়গায় সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই তা কেটে যাবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisements

শনিবারই আবহাওয়া দফতর জানিয়েছিল সোমবার পর্যন্ত মোটামুটি একই জায়গায় থাকবে দিনের সর্বনিম্ন তাপমাত্রা। মঙ্গলবার থেকে ধীরে ধীরে বাড়তে পারে তাপমাত্রা। তবে বৃষ্টির সম্ভাবনা নেই। যদিও উত্তরবঙ্গে মালদা, দুই দিনাজপুর, জলপাইগুড়ি ও দার্জিলিং জেলায় ভারি কুয়াশার সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

Advertisements

প্রসঙ্গত, এবার গোটা শীতকালেই তাপমাত্রার যথেষ্ট উত্থান-পতন চোখে পড়েছে। জানুয়ারির প্রথম দিকে ২ থেকে ৩ দিন হাড় কনকনে শীতের অনুভূতি থাকলেও তারপরেই থেকেই ঊর্ধ্বমুখী হতে থাকে তাপমাত্রা। একটা সময় দিনের সর্বনিম্ন তাপামাত্রা প্রায় ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে চলে যায়। যার জেরে কপালে রীতিমতো দুশ্চিন্তার ভাঁজ দেখা দেয় শীত প্রেমিদের। কিন্তু ঠিক সেই সময়েই কামব্যাক করে শীত।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar