whatsapp channel

Gold Price Today: ক্রেতাদের জন্য দারুন সুযোগ, লক্ষ্মীবার কলকাতায় ফের কমলো সোনার দাম

শীতের শুরুতে যেমন বাংলার ঘরে ঘরে বেজে উঠেছিল বিয়ের বাজনা, তেমনই আবার গ্রীষ্মের শুরুতেই অর্থাৎ বৈশাখেও ব্রাইডাল সাজে সেজে উঠছেন হাজারো তন্বী। বৈশাখ মাসেও বাংলায় চলছে বিয়ের মরশুম। তবে এই…

Avatar

Debaprasad Mukherjee

শীতের শুরুতে যেমন বাংলার ঘরে ঘরে বেজে উঠেছিল বিয়ের বাজনা, তেমনই আবার গ্রীষ্মের শুরুতেই অর্থাৎ বৈশাখেও ব্রাইডাল সাজে সেজে উঠছেন হাজারো তন্বী। বৈশাখ মাসেও বাংলায় চলছে বিয়ের মরশুম। তবে এই সাত পাকে বাঁধা পড়ার সময় সোনার দামে বৃদ্ধি যেন বিপাকে ফেলেছে মধ্যবিত্তদের। সোনা কিনতে কপাল ঘামে জমছে অনেকের। হলুদ ধাতুর মহার্ঘ হয়ে ওঠার বিষয়টি যেন ক্রমেই উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে। দিন প্রতিদিন অব্যহত সোনার মূল্যবৃদ্ধি।

সোনার উর্দ্ধমুখী বাজারে গতকাল কলকাতায় সোনার বাজারদর ছিল উর্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের লক্ষ্মী বার অর্থাৎ বৃহস্পতিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল নিম্নমুখী অবস্থায়। পাশাপাশি, এদিন সামান্য হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৯.০৫.২০২৪-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭২,১৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৬,১৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম, (০৮.০৫.২০২৪-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৭২,২৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৬৬,২৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস
১০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০৯.০৫.২০২৪-বৃহস্পতিবার)
৮৪,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৮.০৫.২০২৪-বুধবার)
৮৫,০০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ২৩৮৪.৩০ মার্কিন ডলার, আজ তা সামান্য কমে হয়েছে ২৩১৩.৫০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা