whatsapp channel

Gold Price Today: শনিবার সোনার দামে বিশাল হেরফের, স্বস্তির নিঃশ্বাস ক্রেতামহলে

বুধবার কেন্দ্রের বাজেটে সোনার দাম বৃদ্ধি পাওয়ার ইঙ্গিত মিলেছিল। অর্থমন্ত্রী নির্মলা সীতারমন সাফ জানিয়ে দিয়েছিলেন যে আগামী অর্থবর্ষে হলুদ ধাতু আরো বেশি করে মহার্ঘ হবে। প্রথম দুদিন অর্থাৎ গত বৃহস্পতিবার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বুধবার কেন্দ্রের বাজেটে সোনার দাম বৃদ্ধি পাওয়ার ইঙ্গিত মিলেছিল। অর্থমন্ত্রী নির্মলা সীতারমন সাফ জানিয়ে দিয়েছিলেন যে আগামী অর্থবর্ষে হলুদ ধাতু আরো বেশি করে মহার্ঘ হবে। প্রথম দুদিন অর্থাৎ গত বৃহস্পতিবার ও শুক্রবার সেই প্রভাব পড়েছিল বাজারে। দুদিন রেকর্ড বৃদ্ধি পেয়েছিল সোনার দাম। পাল্লা দিয়ে বৃদ্ধি পেয়েছিল রূপোর দামও। কিন্তু শেষমেষ সপ্তাহান্তে কিছুটা নিম্নগতি চোখে পড়ল এই দুই ধাতুর দামে।

বিয়ের বাজারে যখন ক্রেতাদের ভিড় বাড়ছিল গয়নার দোকানে, টখিন এই মূল্যবৃদ্ধি বেশ চিন্তায় ফেলেছিল সকলকেই। তবে সপ্তাহের শেষদিনে সেই চিন্তায় অনেকটাই ভাটা পড়ল। শনিবার একইসঙ্গে অনেকটা কমল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। সঙ্গে নিম্নমুখী হল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৪.০২.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৭৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৩.০২.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৫৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৪৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৭৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৭০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (০৪.০২.২০২৩-শনিবার)
৬৯,৯৫০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (০৩.০২.২০২৩-শুক্রবার)
৭১,৩০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
১,৩৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বাজেট শোনা এবং তারপর দুদিন সোনার বাজার দেখে রীতিমতো চিন্তায় পড়েছিলেন সাধারন ক্রেতা থেকে স্বর্ণ ব্যবসায়ীরাও। ব্যবসা বন্ধের আশঙ্কাও করেছিলেন অনেকেই। তবে শনিবার সকলকেই স্বস্তি দিল সোনা ও রূপোর দামের এই নিম্নগতি।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা