Advertisements

Gold Price: মাসের শেষে মধ‍্যবিত্তের নাগালে সোনালি ধাতু, রবিবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা!

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

দৈনন্দিনের ব‍্যস্ত জীবনে কিছু কিছু তথ‍্য নজরে রাখতে হয় কমবেশি সবাইকেই। এর মধ‍্যে অন‍্যতম হল, দৈনিক সোনা (Gold Price) এবং রূপোর দাম কতটা বেড়েছে? আসলে সোনা এমন একটি ধাতু যার দামে উত্থান পতন লেগেই থাকে। অনেকেই সোনায় বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য এবং যারা সোনার গয়না কিনবেন তাদের জন‍্যও সোনার দর জেনে রাখা উচিত।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়। ৩০ শে জুন, রবিবার কলকাতায় কত চলছে সোনার দর?

রবিবার সোনার দাম

শুক্রবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২১৬ টাকা। এদিন ১০০ গ্রাম সোনার দাম ছিল ৭,২১,০০ টাকা। শনিবার ১ গ্রাম ২৪-ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২২৮ টাকা এবং ১০০ গ্রামের দাম ছিল ৭,২২,৮০০ টাকা। দাম বেড়েছিল ১২০০ টাকা। তবে রবিবার অপরিবর্তিত রইল দাম। এদিন শনিবারের মতো একই দামে অর্থাৎ ৭,২২,৮০০ টাকা দামেই কেনা যাবে ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনা।

শুক্রবার গহনা সোনার দাম ছিল গ্রাম প্রতি ৬,৬১৫ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ছিল ৬,৬১,৫০০ টাকা। শনিবার গ্রাম প্রতি গহনা সোনার দাম ছিল ৬,৬২৫ টাকা এব‌ং ১০০ গ্রামের দাম ছিল ৬,৬২,৫০০ টাকা। রবিবার গহনা সোনার দামেও দেখা যায়নি কোনো হেরফের। এদিনও  গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬২৫ টাকা এবং ১০০ গ্রাম বিকোচ্ছে ৬,৬২,৫০০ টাকায়।

শুক্রবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪১২ টাকা। এদিন ১০০ গ্রাম সোনার দাম ছিল ৫,৪১,২০০ টাকা। শনিবার ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪২,০৫০ টাকা। দাম বেড়েছিল ৮৫০ টাকা। রবিবার অবশ‍্য ১৮ ক‍্যারাট সোনার ক্ষেত্রেও কোনো দামের হ্রাসবৃদ্ধি দেখা যায়নি। এদিনও ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,৪২,০৫০ টাকা।

রবিবার রূপোর দাম

সোমবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯১.৭০ টাকা আর ১ কেজি রূপোর দাম ছিল ৯১,৭০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম থেকেছে ৯১ টাকা। আর ১ কেজি রূপোর দাম ছিল ৯১,০০০ টাকা।

বুধবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯০ টাকা। আর ১ কেজি রূপোর দাম ছিল ৯০,০০০ টাকায়।

শুক্রবার রূপোর দামে কোনো পরিবর্তন আসেনি। এদিন ১ কেজি রূপো বিকোচ্ছে ৯০,০০০ টাকায়।

শনিবারও ১ কেজি রূপোর দাম রয়েছে ৯০,০০০ টাকা।

বিগত ৩-৪ দিন ধরে রূপোর দাম অপরিবর্তিত রয়েছে কলকাতায়। শনিবারও কোনো হেরফের হয়নি। ১ কেজি রূপো এদিন বিকোচ্ছে ৯০,০০০ টাকায়।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow