Gold Price Today: পুজোর মুখে ফের কমলো সোনার দাম, মুখে হাসি মধ্যবিত্তদের

২২ ক্যারেট সোনার দাম আজ ১ গ্রাম অনুযায়ী ৪,৬৭৩ টাকা। গতকালের থেকে ২ টাকা কম। ২৪ ক্যারেট সোনার দাম আজ ১ গ্রাম অনুযায়ী ৫,০৯৮ টাকা। গতকালের থেকে ২ টাকা কম।

ঘটনা হল, সোনার দামের এক ব্যাপক পতন হয়েছে। মধ্যবিত্তদের হাতের নাগালের মধ্যে আসতে চলেছে সোনা। একটা সময় সোনার দাম আকাশছোঁয়া হয়ে গিয়েছিল, মানুষ সেই সময় ঝোঁকে সিটি গোল্ড বা অক্সিডাইজের গয়নার দিকে। কিন্তু, ফের সোনার দাম নিম্নমুখী। মানুষ কিনতে চাইছে সোনা। অনেকে এই ভেবেও কিনতে চাইছে যে আজ কম দাম কাল বাড়তে পারে। ফলে অসময়ে এই সোনা কাজে আসবে। সুতরাং কিনে নেওয়া ভালো।

বেশ অনেক বছর পিছনে গেলে দেখা যাবে একটা সময় সোনার দাম ছিল। এই যেমন ২০১৫ সালে সোনার দাম ছিল ২৬ হাজারের কম বেশি। ২০১৯ এ দাড়ায় ৩৫ হাজারের পাশাপাশি, ২০২২ এ ৫২ থেকে ৫৪ হাজার পর্যন্ত যায়। বিশেষত রাশিয়া ইউক্রেন যুদ্ধের সময় (Russia-Ukraine War) কলকাতায় সোনার দাম বৃদ্ধি পায় লাফিয়ে লাফিয়ে। সেই দাম এখন এসে দাঁড়িয়েছে ৪৬ হাজারে। হয়তো সেই পুরোনো দামে ফিরবে না কিন্তু ধীরে ধীরে অনেকটা কমেছে দাম।

তাহলে আর দেরি কেন? সোনার দাম যখন নিম্নমুখী তখন প্রতিদিন খেয়াল রাখুন সোনার দামের দিকে, যেদিন দাম আপনার সাধ্যের মধ্যে আসবে সোজা দোকানে চলে যাবেন, কিনে নেবেন আপনার শখের জিনিস।