Hoop PlusTollywood

ছবিতে থাকা দুই ভাই আজ টলিউডের জনপ্রিয় নায়ক, দেখে চিনতে পারছেন কি!

“যুগের হাওয়ায় হারিয়ে গেছে মোর শৈশব স্মৃতি
ভুলে গেছি আজ, ভাটিয়ালী ও পল্লীগীতি।
শৈশবের দিনগুলি কষ্ট দেয়, নব্যতার ভিড়ে
খুশী হতাম, যেতাম যদি আবার শৈশবে ফিরে।”

শৈশব নিয়ে আমাদের সকলের মধ্যে আফসোসের শেষ নেই। কারণ বক্যসে বাড়লেই পৃথিবীটা ক্রমে কঠিন হয়ে আসে সকলের কাছে। তাই শৈশবের ওই সহজ পৃথিবীর আক্ষেপ জমে মনে। তবে এই আক্ষেপ থেকে অব্যাহতি দেয় শৈশবের স্মৃতিচারণা। আমরা সকলেই কমবেশি ফেলে আসা যেই দিনে ফিরে যেতে চাই সেই সময়ের কিছু আলোকচিত্রর মাধ্যমে। ফাঁকা সময়ে অথবা শত ব্যস্ততার মাঝে বিষন্ন মনে অনেকেই শৈশবকে স্মরণ করে থাকেন। অনেকের আবার বিশেষ কোনো দিনে মনে পড়ে ছোটবেলার কথা। সাধারণ মানুষ থেকে তারকা, সকলেই এই অভ্যাসেই অভ্যস্ত।

আর এবার এমনই এক বিশেষ দিনে পুরানো একটি ছবি ভাগ ককরে নিয়ে নিজের পাশাপাশি ভক্তদেরও করে তুলেছেন নস্টালজিক। সামাজিক মাধ্যমে এখন ব্যাপকভাবে ভাইরাল এই ছবি। ছবিতে দেখা যাচ্ছে দুজনকে। দুজনেই শিশু। একটি দেওয়ালের সামনে দাঁড়িয়ে ক্যামেরাবন্দি হয়েছেন। দুজনের মধ্যে একজনের পরণে রয়েছে সাদা স্যান্ডো গেঞ্জি ও সাদা হাফ প্যান্ট, গলায় ঝোলানো দূরবীন; অন্যজনের পরণে রয়েছে সাদা স্যান্ডো গেঞ্জি ও ছাইরংয়ের হাফ প্যান্ট, তার হাতে রয়েছে একটি বাঁশি জাতীয় খেলনা, যা তিনি মুখে দিয়েছেন। দুজনের মধ্যে একজনের মুখে একগাল হাসি, অন্যজনের মেজাজ কিছুটা হলেও গরম।

এবার বলুন চিনতে কি পারলেন এই দুই শিশুকে? নিশ্চয়ই পারেননি। তাহলে আপনাদের কিছু ‘হিন্ট’ দেওয়া যাক। এই দুজন শিশু বর্তমানে আর মোটেই শিশু নেই, এখন তারা যুবক এবং টলিউডের নামজাদা দুই অভিনেতা। হ্যাঁ, অতি অবশ্যই দুজনেই দুই ভাই। কিন্তু এরা কারা? এখনো না চিনতে পারলে আরো একটি ‘হিন্ট’ দিই। দুজনের বাবা বাঙালি দর্শকদের কাছে ‘ফেলুদা’ নামেই খ্যাত। এবার ধরে ফেলেছেন নিশ্চয়ই। আজ্ঞে হ্যাঁ, এই দুই শিশু হলেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তীর (Sabyasachi Chakraborty) দুই সুপুত্র- গৌরব চক্রবর্তী (Gourab Chakraborty) ও অর্জুন চক্রবর্তী (Arjun Chakraborty)। বর্তমানে দুজনেই বাবার পেশাকে ভালোবেসে নিজেদের পেশায় পরিণত করেছেন।

ভাই অর্জুনের জন্মদিনে দাদা গৌরব নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে ছবিটি পোস্ট করেছেন। আর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘ভাই ছাড়া জীবন কেমন যেন বোরিং হয়ে যায়। শান্তির জীবন হলেও সেটা বোরিংই হয়। নিজের জোকসে নিজেই হেসে পাগল হওয়া মানুষটার আরো একটা বছর পার। শুভ জন্মদিন অর্জুন’। দাদার এই পোস্টে কমেন্ট করেছেন অর্জুন নিজে। তিনি ধন্যবাদ জানিয়েছেন তাকে। অন্যদিকে অনুরাগীদের তরফে ভেসে এসেছে শুভেচ্ছাবার্তার জোয়ার।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা