whatsapp channel

Gourab Chatterjee: ‘মথুরবাবু’র পর রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমিকায় গৌরব, কোন ধারাবাহিকে!

সদ্য ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’-এ তিরোধান হয়েছে রানীমার জামাতা মথুরামোহনের। এর মধ্যেই ‘মহাপীঠ তারাপীঠ'-এ আবির্ভাব হল রবীন্দ্রনাথ ঠাকুরের। অর্থাৎ গৌরব চট্টোপাধ্যায় (Gourab Chatterjee) দেখা দিলেন নতুন রূপে। সম্প্রতি স্টার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সদ্য ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’-এ তিরোধান হয়েছে রানীমার জামাতা মথুরামোহনের। এর মধ্যেই ‘মহাপীঠ তারাপীঠ’-এ আবির্ভাব হল রবীন্দ্রনাথ ঠাকুরের। অর্থাৎ গৌরব চট্টোপাধ্যায় (Gourab Chatterjee) দেখা দিলেন নতুন রূপে।

Advertisements

সম্প্রতি স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘মহাপীঠ তারাপীঠ’-এর একটি প্রোমো ভাইরাল হয়েছে। সেই প্রোমোতে দেখা যাচ্ছে, চারণ কবি মুকুন্দ দাসকে নিয়ে রবীন্দ্রনাথ এসেছেন সাধক বামাক্ষ‍্যাপার আশ্রমে। ‘মহাপীঠ তারাপীঠ’-এর পরিচালক শুভেন্দু চক্রবর্তী (Shubhendu Chakraborty) জানিয়েছেন, পরাধীন ভারতের অস্থির পরিবেশে শান্তির খোঁজে তারাপীঠ এসেছিলেন রবীন্দ্রনাথ ও মুকুন্দ দাস। বামদেব তাঁদের আশীর্বাদ করেছিলেন।

Advertisements

শুভেন্দু দাবি করেছেন, ইতিহাসে রয়েছে, রবীন্দ্রনাথ শৈশবে একবার তাঁর পিতা মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুরের সঙ্গে তারাপীঠে এসেছিলেন। সেই সময় বামদেব দেবেন্দ্রনাথের মাথায় হাত রেখে বলেছিলেন, বোলপুরে ছাতিম গাছের নিচে শান্তিনিকেতন প্রতিষ্ঠিত হবে। ভবিষ্যতে এই প্রতিষ্ঠানের খ্যাতি বিশ্বজোড়া হবে। বামদেবের সেই ভবিষ্যদ্বাণী মনে রেখেছিলেন রবীন্দ্রনাথ। তাই অশান্ত মন নিয়ে তিনি আবারও ছুটে এসেছিলেন বামদেবের কাছে।

Advertisements

30 শে অগস্ট থেকে ‘মহাপীঠ তারাপীঠ’-এর শুট শুরু করেছেন গৌরব। শুভেন্দুর পূর্বপরিচিত হলেও গৌরবকে প্রথমবার পরিচালনা করছেন তিনি। শুভেন্দু জানিয়েছেন, পরিচালনা করার সময় তাঁর সামনে মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar)-এর নাতি থাকেন না। থাকেন শুধুই রবীন্দ্রনাথ ঠাকুর। তবে ধারাবাহিকে চরিত্রটি বেশি দিন দেখা না গেলেও যথেষ্ট গুরুত্বপূর্ণ অংশ জুড়ে থাকবে বলে জানিয়েছেন পরিচালক। অপরদিকে সব‍্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury) ওরফে বামাক্ষ‍্যাপাও যথেষ্ট উচ্ছ্বসিত গৌরবকে পেয়ে। তিনি বলেছেন, গৌরব যথেষ্ট জনপ্রিয় অভিনেতা। অভিজ্ঞতাও তাঁর থেকে অনেক বেশি। কিন্তু তা সত্ত্বেও গৌরব অত্যন্ত ভালোমানুষ। তাঁর সঙ্গে কাজ করে আনন্দ পাওয়া যায়। আগামী বুধবার রাত দশটা থেকে দেখা যাবে ‘মহাপীঠ তারাপীঠ’-এর গল্পটি।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar