whatsapp channel

চ্যানেলের ভুলে সর্বনাশ হল ‘গৌরী এলো’-র! ক্ষোভ উগড়ে দিলেন পরিচালক

অত্যধিক কোনো কিছু নিয়ে নাচানাচি করলে তার ফল অবশ্যই খারাপ হতে বাধ্য। ইদানিং চ্যানেলগুলি টিআরপি নিয়ে মাতামাতি শুরু করেছে। ফলে কখন যে টিআরপি বাড়ানোর চক্করে নিজেরাই ভুল করে ফেলছে তা…

Avatar

Nilanjana Pande

অত্যধিক কোনো কিছু নিয়ে নাচানাচি করলে তার ফল অবশ্যই খারাপ হতে বাধ্য। ইদানিং চ্যানেলগুলি টিআরপি নিয়ে মাতামাতি শুরু করেছে। ফলে কখন যে টিআরপি বাড়ানোর চক্করে নিজেরাই ভুল করে ফেলছে তা তারাও বুঝতে পারছে না। 2022 সালের 28 শে ফেব্রুয়ারি শুরু হয়েছিল জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘গৌরী এলো’-র সম্প্রচার। সম্প্রতি এই ধারাবাহিকের পাঁচশো পর্ব পূর্ণ হল। চ্যানেলের তরফে থেকে হল সেলিব্রেশন। কিন্তু তারপরেই সকলের মাথায় বাজ ফেলে সন্ধ্যা ছ’টার স্লটে পাঠিয়ে দেওয়া হল ‘গৌরী এলো’-কে। একসময়ের চ্যানেল টপার ধারাবাহিকের টিআরপি চ্যানেল নিজেই নষ্ট করল। সন্ধ্যা ছ’টার স্লটে স্টার জলসায় সম্প্রচারিত হয় ‘রামপ্রসাদ’। গত সপ্তাহের টিআরপি চার্টে ‘গৌরী এলো’-র নম্বর ছিল 3.4। ‘রামপ্রসাদ’-এর প্রাপ্ত নম্বর ছিল 3.8।

গত পয়লা জুন ‘অনুরাগের ছোঁয়া’ ও ‘জগদ্ধাত্রী’-কে হারিয়ে ‘গৌরী এলো’ হয়েছিল বেঙ্গল টপার। কিন্তু সেদিনই চ্যানেলের তরফ থেকে এসেছিল স্লট পরিবর্তনের নোটিশ। সন্ধ্যা সাড়ে সাতটার স্লট থেকে ‘গৌরী এলো’-কে সরিয়ে তাতে আনা হয়েছিল নতুন মেগা ‘ফুলকি’। বর্তমানে ‘ফুলকি’-র টিআরপি যথেষ্ট ভালো। স্টার জলসার ‘সন্ধ্যাতারা’ উদয় হওয়ার সময় পাচ্ছে না। কিন্তু ‘গৌরী এলো’ সেরা দশ ধারাবাহিকের তালিকা থেকে ছিটকে গিয়েছে। এই প্রসঙ্গে ধারাবাহিকের পরিচালক দীপঙ্কর দে (Dipankar Dey) বললেন, কোনো ধারাবাহিকের সম্প্রচার সময় ঠিক করে চ্যানেল ও প্রযোজনা সংস্থা। দীপঙ্কর দেখেন নান্দনিক দিক। ফলে কোন ধারাবাহিক দিক পরিবর্তন করল তা বলতে পারবেন চ্যানেল ও প্রযোজক।

তবে দীপঙ্কর স্লট ফিরে পাওয়ার চেষ্টা করছেন। তাঁর মতে, ধীরে ধীরে হলেও বাড়ছে টিআরপি। তবে একটি ধারাবাহিকের স্লট পরিবর্তন করে তার সর্বনাশ ঘটানো কতটা যুক্তিযুক্ত, তার উত্তর দিতে পারলেন না কেউই।

উপরন্তু আরও একটি প্রশ্ন হল, টিআরপির লড়াইয়ে সেরা দশ থেকে ছিটকে যাওয়ার পর ‘গৌরী এলো’ -কে আদৌ পুরানো স্লট ফিরিয়ে দেওয়ার কথা ভাববে চ্যানেল? কারণ ‘ফুলকি’ তো হিট।

whatsapp logo