Hoop News

Purulia: বানিয়ে ফেলুন পুরুলিয়ার প্ল্যান, মাত্র ২২৫ টাকায় পর্যটকদের থাকার ব্যবস্থা করছে সরকার

বাঙালি মানেই ভ্রমণপ্রিয়। হাতে কিছুদিনের সময় পেলেই ঘুরতে বেরিয়ে পড়েন, এমন মানুষের সংখ্যা বড় কম নেই। এমনিতে আমি বাঙালির সবথেকে প্রিয় তিন পর্যটনস্থল দীঘা, পুরী, দার্জিলিং হলেও হাতের কাছে পুরুলিয়াও (Purulia) বিভিন্ন মরশুমে টানে বহু পর্যটকদের। অনেকেই বসন্তে পলাশের শোভা দেখতে কিংবা বর্ষায় পুরুলিয়া যাওয়ার পরিকল্পনা করে থাকেন।

হোটেলের ভাড়া থাকে আকাশছোঁয়া

বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে যে জায়গাই ভাইরাল হয় সেখানেই উপচে পড়ে পর্যটকদের ভিড়। ইদানিং পুরুলিয়াও পর্যটকদের বেশ নজর কেড়েছে। এর ফলে সমস্যা যেটা দাঁড়িয়েছে সেটা হল, হোটেলের অভাব। ভরা মরশুমে হোটেল গুলির ভাড়া অনেক সময় এতটাই বেড়ে যায় যে ঘুরতে গিয়ে মাথায় হাত দেওয়ার জোগাড় হয় মানুষের। তবে এবার আর চিন্তার কোনো প্রয়োজন নেই। কারণ ভ্রমণপিপাসুদের উদ্ধার করতে সরকারের তরফে আয়োজন করা হয়েছে এক দারুণ থাকার জায়গার।

কেমন ভাড়া রুম এর

মাত্র ২২৫ টাকাতেই এবার পুরুলিয়ায় থাকার বন্দোবস্ত হচ্ছে পর্যটকদের। যারা এখানে ঘুরতে আসতে চান এবং ২২৫ টাকায় রাত কাটাতে চান তাদের জন্য ব্যবস্থা রয়েছে অযোধ্যা হিট টপ এর ইয়ুথ হোটেল এর। এখানে রয়েছে এসি, নন এসি এবং ডরমেটরি রুম। রুমের ভাড়া শুরু হচ্ছে মাত্র ২২৫ টাকা থেকে। বিভিন্ন রুমের ক্ষেত্রে ভাড়ার অঙ্ক বিভিন্ন। চার জনের থাকার মতো ডবল বেড এসি এবং নন এসি রুমের ভাড়া সার্ভিস চার্জ সহ ৯৫০ টাকা এবং ৭৫০ টাকা। আটটি বেড রয়েছে এমন রুমের ভাড়া ১৪০০ টাকা। ভিআইপি রুমের ভাড়া ১৫৫০ টাকা আর ডরমেটরি পাওয়া যাবে মাত্র ২২৫ টাকায়।

কীভাবে করবেন বুকিং

এই ইয়ুথ হোটেলে থাকার ক্ষেত্রে কিছু নিয়ম রয়েছে যা আগে থেকে জেনে রাখা ভালো। এখানে শুধুমাত্র থাকার ব্যবস্থাই রয়েছে। খাবার কিনে খেতে হবে বাইরে থেকে। সর্বোচ্চ তিন দিন থাকা যাবে এই হোটেলে। চেক ইনের সময় সকাল ১০টা এবং চেক আউটের সময় সকাল ৯টা। হোটেলে ধূমপান, মদ্যপান নিষিদ্ধ। বারান্দা থেকে ভিডিও করাও নিষিদ্ধ। কিছু নিয়ম মেনে বুকিং করতে হয় এখানে। অনলাইনে www.youthhostelbooking.wb.gov.in ওয়েবসাইট থেকে বুক করা যাবে। পাশাপাশি অফলাইনেও বুক করা যায় ইয়ুথ হোটেল।

Related Articles