Hoop News

বেকার যুবক-যুবতীদের জন্য দারুন খবর, রাজ্য সরকারের তরফ থেকে নেওয়া হল নতুন ব্যবস্থা

পশ্চিমবঙ্গে কর্মসংস্থানের অবস্থা সত্যিই খুব শোচনীয়। অনেক শিক্ষিত বেকার যুবক যুবতী চাকরির সন্ধানে পাড়ি দিচ্ছে অন্য রাজ্যে। তবে এবার আর সেইটা করতে হবে না, কারণ পশ্চিমবঙ্গে এই বেকার যুবক-যুবতীদের জন্য আসছে নতুন কর্মসংস্থানের সুযোগ, তাই অনেক শিক্ষিত বেকার যুবক-যুবতীকে চাকরির সন্ধানে আর বাইরে যেতে হবে না, রাজ্য সরকার তাদের জন্য একটা বড় উদ্যোগ নিল। যা শুনে আপনিও হয়তো চমকে যাবেন, তাই আর দেরি না করে চটপট আমাদের প্রতিবেদনটি দেখে নিন এবং দেখে নিন যে রাজ্য সরকার বেকার যুবক যুবতীদের জন্য ঠিক কি ব্যবস্থা করল।

বড়সড় প্ল্যান করছে রাজ্য সরকারের (State Government)

রাজ্য সরকারের তরফ থেকে আগস্ট মাসে আয়োজিত হতে চলেছে বেঙ্গল ফুড এন্ড ফ্রুট ফেস্টিভাল। আর খাদ্য প্রক্রিয়াকরণে বিনিয়োগের আশায় রাজ্য সরকার এমনটা করছে মূলত স্টার্টআপ সংস্থাগুলিকে উৎসাহিত করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে, এই ফেস্টিভ্যালে তিন দিন ধরে খাদ্য, ফল, সবজির প্রদর্শনে চলবে। সেখানে আলোচনা হবে নতুন কারখানা স্থাপনের বিষয়।

কিভাবে কর্মসংস্থান বাড়ানো সম্ভব?

সরকারের কর্মকর্তা জানিয়েছেন যে, বিভিন্ন বিনিয়োগকারীরা সেমিনারে আসবেন, তারা সরাসরি কথা বলতে পারবেন রাজ্য সরকারের আমলাদের সঙ্গে এবং সহজে কিভাবে ব্যবসা করা যায়, সেটা নিয়েও আলোচনা করা যাবে। রাজ্য সরকারের আধিকারিকেরা দাবি করেছেন, রাজ্য সরকার যথেষ্ট আশাবাদী যে, এই উদ্যোগের মাধ্যমে তরুণ উদ্যোগপতিদের খাদ্য প্রক্রিয়াকরণে উৎসাহিত করা হবে।

তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষি নির্ভর শিল্প নিয়েও যথেষ্ট আশাবাদী রয়েছেন। শাক-সবজি ফলের মত কৃষি নির্ভর শিল্পকে উৎসাহিত করতে তাই রাজ্যের উদ্যোগ নেওয়া হচ্ছে, সূত্রের খবর অনুযায়ী, ৯ ই আগস্ট থেকে ১১ই আগস্ট পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যান পালন বিভাগ নেতাজ স্টেডিয়ামে আয়োজন করা হবে ‘ফুড অ্যান্ড ফ্রুট ফেস্টিভ্যাল’।

Related Articles