whatsapp channel

Hair Care Tips: যেতে হবে না পার্লারে, ঘন কালো চুল পেতে পারেন এই ঘরোয়া টোটকায়

বর্তমানে চুলের অনেক রকম সমস্যা দেখা যায়। চুল সাদা হয়ে যাচ্ছে? চুল সহজে পড়ে যাচ্ছে? নানান রকম সমস্যার হয়ে যাচ্ছে প্রতিটা মানুষ। মাথায় যদি সাদা চুলকে একেবারে ঘন, কালো কুচকুচে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

বর্তমানে চুলের অনেক রকম সমস্যা দেখা যায়। চুল সাদা হয়ে যাচ্ছে? চুল সহজে পড়ে যাচ্ছে? নানান রকম সমস্যার হয়ে যাচ্ছে প্রতিটা মানুষ। মাথায় যদি সাদা চুলকে একেবারে ঘন, কালো কুচকুচে করতে চান? তাহলে একটি জিনিস ব্যবহার করতে পারেন, সেটি হল আলু খোসা। আলুর খোসা কখনো ফেলে দেবেন না, চুলকে কালো করতে সাহায্য করে।

Advertisements

প্রথমে অনেকটা পরিমাণে আলুর খোসা নিয়ে নিতে হবে। তারপরে তাকে খুব ভালো করে ধুয়ে নিতে হবে, এরপর ওই ধোয়া আলুর খোসাকে মিক্সিতে সামান্য জল আর নারকেল তেল দিয়ে একটি পেস্ট বানিয়ে নিতে হবে। জবা ফুল দিয়ে দিতে পারেন। এতে রঙ ভালো হবে। এরপর এই পেস্ট চুলে ব্যবহার করতে হবে। অল্প বয়সে যদি সাদা চুলের সমস্যা হয় তাহলে বাইরে থেকে কোনরকম কেমিকাল কিনে আনবেন না। সহজেই চুল কালো করতে পারেন, বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়ে।

Advertisements

ব্যবহার করার সময় অবশ্যই মিশিয়ে নিন ভিটামিন ই অয়েল এবং অ্যালোভেরা জেল। এই প্রত্যেকটি উপকরণ যখন খুব ভালো করে মেশানো হয়ে যাবে, তখন চুলকে খুব ভালো করে আগের দিন শ্যাম্পু করে মাথা পরিষ্কার করে রাখতে হবে, তারপর এর মধ্যে এই মিশ্রণটি দিয়ে অন্তত এক ঘন্টার জন্য রেখে দিতে হবে।

Advertisements

মাথায় খুব ভালো করে পরিষ্কার হওয়ার পরে যখন আপনি শ্যাম্পু করবেন দেখবেন, আপনার চুল কিছুক্ষণের জন্য হলেও খুব সুন্দর ঝলমল করছে, এটি যদি চান তো পরপর ৭ দিন আপনাকে করতে হবে। ওর সঙ্গে মিশিয়ে নিতে পারেন বেশ কিছুটা পরিমাণে গোলাপ জল আর গ্লিসারিন। ঠান্ডার সময় এই প্রত্যেকটি উপকরণ আপনার চুলকে অনেক সুন্দর এবং নরম সিল্কি করবে।

Advertisements

উপকারিতা –

১) চুল কালো কুচকুচে হবে- যদি নিয়মিত আপনি ব্যবহার করতে পারেন তাহলে চুল অনেক বেশি কালো এবং কুচকুচে হবে।

২) চুল অনেক বেশি পরিমাণে বেড়ে যাবে – চুল যদি কুচকুচে, কালো করতে চান এবং সহজে লম্বা করতে চান, তাহলে উপরে বলা প্রত্যেকটি উপকরণকে সেই ভাবেই মাথায় লাগাতে হবে, তাহলেই চুল হবে ভীষণ সুন্দর, কালো এবং কুচকুচে ও লম্বা।

৩) খুশকি কমে যাবে – এই মিশ্রণটি আপনি যদি আপনার মাথায় খুব ভালো করে লাগাতে পারেন, তাহলে খুশকি সহজেই কমে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক