Hoop Life

হারানো যৌবন ফিরে পান মাত্র ৭ দিনেই, রইল পাঁচটি কার্যকরী উপায়

পেয়ারা পাতার মধ্যে থাকা গুরুত্বপূর্ণ উপাদান আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। দাঁতের জন্য পেয়ারা পাতা ফোটানো জল আমরা ব্যবহার করি কিন্তু আমরা অনেকেই জানি না অকাল বার্ধক্য রোধ করতে সাহায্য করে পেয়ারা পাতা। বর্তমানে অতিরিক্ত স্ট্রেস, মানসিক চাপের জন্য কম বয়সেই মুখের মধ্যে বয়সের ছাপ পড়ে যায়। তাকে রোধ করতে সহজেই সাহায্য করে পেয়ারা পাতা। পেয়ারা পাতা দিয়ে বানিয়ে ফেলুন পাঁচটি অসাধারণ ফেসপ্যাক

১) পেয়ারা পাতা পেস্ট, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিন মুখের মধ্যে এক ঘণ্টা লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

২) পেয়ারা পাতা পেস্ট, এক চামচ বেসন, এক চামচ চালের গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে স্ক্রাবার হিসেবে লাগিয়ে রাখুন।

৩) পেয়ারা পাতা পেস্ট, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে সারা মুখে লাগিয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ৩ দিন এটি করতে পারলে আপনার মুখের ত্বক অনেক বেশি টান টান হবে।

৪) পেয়ারা পাতা পেস্ট, তিন চামচ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৫) পেয়ারা পাতা পেস্ট, এক চামচ কফি পাউডার, দু চামচ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন।

উপরের পাঁচটি ফেসপ্যাকের মধ্যে প্রত্যেকটি একবার করে ট্রাই করে দেখতে পারেন। প্রত্যেকটি ফেসপ্যাকই আপনার মুখের ত্বকের জন্য ভীষণ উপকারী।

Related Articles