whatsapp channel

জন্মদিনে একটি বিশেষ জিনিস প্রমাণ করলেন অরিজিৎ সিং

'জন্মদিন' , হ্যাঁ আজ তারই জন্মদিন যার সুরের জাদুতে মূর্চ্ছনা যায় অগণিত মানুষ এবং আবালবৃদ্ধনিতা। এখন সে মাত্র ৩৩ টা বসন্ত পার করেছে, অথচ দিয়েছেন অসংখ্য বসন্ত। মনের সমস্ত অভিমান,…

Avatar

HoopHaap Digital Media

‘জন্মদিন’ , হ্যাঁ আজ তারই জন্মদিন যার সুরের জাদুতে মূর্চ্ছনা যায় অগণিত মানুষ এবং আবালবৃদ্ধনিতা। এখন সে মাত্র ৩৩ টা বসন্ত পার করেছে, অথচ দিয়েছেন অসংখ্য বসন্ত। মনের সমস্ত অভিমান, প্রেম, আবেগকে খুঁজে পাওয়া যায় তার সুরে। সত্যি আজ তার জন্য বলতে ইচ্ছা করছে ‘এক কাপ চায়ে আমি তোমাকে চাই’। এই ‘তোমাকে’ বলতে মুর্শিদাবাদের ছেলে অরিজিৎ সিং ( Arijit Singh), যিনি মুখ খুললেই সুরের জাদু বিকশিত হয় রন্ধ্রে রন্ধ্রে। এই প্রজন্মের সেরা প্লে ব্যাক সিঙ্গার তিনি। আজ তার জন্মদিন।

শুরুটা হয়েছিল ২০০৫ এ। ছোট্ট অরিজিৎ এসেছিলেন জনপ্রিয় টিভি চ্যানেল সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনের প্রতিভা খোঁজার অনুষ্ঠান ফেম গুরুকুল এর প্রতিযোগী হিসেবে। নাহ, সেদিন বিজয়ী হতে পারেননি। চোখের জলে বিদায় নিয়েছিলেন। কিন্তু সেই অরিজিৎ আজকের দিনের সেরা পারফর্মার, সেরা বিচারক এবং সেরা গায়ক।‌

তরুণ অরিজিৎ এরপর বেশকয়েকজন সংগীত পরিচালক যেমন মিথুন শর্মা,বিশাল-শেখর এবং প্রীতমের সহযোগী হিসেবে কাজ করেন। পরবর্তীতে তিনি ‘আশিকি ২’ ছবিতে ‘তুম হি হো’ গানটি গান, এবং এর জন্য বেশ জনপ্রিয় হয়ে উঠেন। গানটির জন্য তিনি ৫৯ তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস এ সেরা পুরুষ গায়কের পুরস্কার অর্জন করেন। পরবর্তীতে, ২০১৪ সালে তিনি জিৎ গাঙ্গুলীর সাথে একত্রে মুসকুরানে গানটি গান। এই গানের জন্য সে বছর তিনি সবচেয়ে বেশি নমিনেশন পান।

বাকিটা না বললেও সকলের জানা যে সেই তরুণ হেরে যাওয়া অরিজিৎ আজ কোথায়। সেদিন মঞ্চে হেরে গেলেও জীবনের বড় মঞ্চে তিনিই বিজয়ী। বর্তমানে অরিজিৎ বলিউডের নম্বর ওয়ান প্লে ব্যাক সিঙ্গার। শুধু বলিউড বললে ভুল হবে। টলিউডেও অরিজিৎ সেরা। মুর্শিদাবাদের এই ছেলে আবারও প্রমাণ করে দিল প্রতিযোগিতা ও পুরস্কার একজন শিল্পীর মান নির্ধারণ করতে পারে না।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media