whatsapp channel

ঘরোয়া পদ্ধতিতে পাকা চুল কালো করার উপায়

ঘরোয়া উপায়ে চুল কালো করতে পারেন। আমরা অনেকেই চুল কালো করার জন্য পার্লারে গিয়ে কেমিক্যাল ব্যবহার করি বাড়িতেও চুল কালার করার জন্য চুল কালো করতে যাই। কিন্তু আপনি কি জানেন…

Avatar

HoopHaap Digital Media

ঘরোয়া উপায়ে চুল কালো করতে পারেন। আমরা অনেকেই চুল কালো করার জন্য পার্লারে গিয়ে কেমিক্যাল ব্যবহার করি বাড়িতেও চুল কালার করার জন্য চুল কালো করতে যাই। কিন্তু আপনি কি জানেন খুব কম টাকা খরচ করে বাড়িতে চুলের রং কালো করতে পারেন।

আমলকি:
চুল কালো করার জন্য আমলকি ভীষণ ভালো একটি উপাদান। শীতকাল জুড়ে প্রতিদিন একটি করে আমলকি খান। শুধু তাই নয়, আমলকির রস ভালো করে মাথায় মেখে লাগিয়ে রাখুন। সপ্তাহে অন্তত ৩ দিন এটি করতে পারেন।

কফি পাউডার:
দু’চামচ কফি পাউডার, এক চামচ জল ভালো করে মিশিয়ে নিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নিন। কিছুক্ষণ পরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস:
চুল কালো করতে খুব উপকারী একটি উপাদান হলো পেঁয়াজের রস। দু’চামচ পেঁয়াজের রস, এক চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নিন। চুল কালো করতে পিঁয়াজের রসের জুড়ি মেলা ভার।

কারি পাতা:
কারি পাতা চুল কালো করতে সাহায্য করে কয়েকটা কারিপাতা ফোটানো জল স্প্রে বোতল এর মধ্যে রেখে দিন। মাঝে মাঝে স্কাল্পের মধ্যে দিয়ে দিন।

কালোজিরে:
নারকেল তেলের সঙ্গে কালো জিরে ফুটিয়ে নিয়ে শীতে নিয়মিত মাথায় লাগান। কালো জিরে চুল কালো করতে সাহায্য করে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media