Hoop Life

Hair Care: মাথার সামনের চুল পড়া দূর করুন রান্নাঘরে থাকা ১টি উপাদানে

রান্নাকে সুস্বাদু করার জন্য পেঁয়াজের জুড়ি মেলা ভার। রান্নাঘরে আর কিছু থাকুক বা না থাকুক পেঁয়াজ থাকবেই। কিন্তু আপনি কি জানেন এই পেঁয়াজের খোসা আপনার চুল গজাতে কত সাহায্য করে। পেঁয়াজের খোসার মধ্যে থাকা উপযুক্ত পরিমাণে সোডিয়াম পটাশিয়াম যা আপনার চুলকে ভেতর থেকে পুষ্টি জোগাতে সাহায্য করে অনেক প্রাচীনকাল থেকেই চুলের উপকারের জন্য ব্যবহৃত হয়ে আসছে কিন্তু আপনার হয়তো জানা নেই, পেঁয়াজের পাশাপাশি পেঁয়াজের খোসার রয়েছে ভীষণ গুন। আর এই গুণ কে আমরা কাজে লাগাই না উল্টে পেঁয়াজের খোসা ফেলে দি। পেঁয়াজের খোসার রয়েছে আরও গুণ। তবে আজকে আমরা পেঁয়াজের খোসা দিয়ে চুলের জন্যে এমন কিছু জিনিস বানাবো যাতে সহজে চুল পড়া বন্ধ হবে।

তাহলে অন্তত সাত দিন পর পর পেঁয়াজের খোসাকে জলের মধ্যে ভালো করে ফুটিয়ে নিয়ে এই ফোটানো জল চুলের গোড়ায় গোড়ায় ভালো করে তুলো সাহায্যে লাগিয়ে নিতে পারেন। এরপর এমনি জলে চুল ধুয়ে নিতে হবে।

পেঁয়াজের খোসা ভালো করে মিক্সিতে বেটে নিয়ে এই মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় অন্তত এক ঘণ্টা লাগিয়ে রেখে দিন। এরপর কিছুক্ষন পরে চুল ভালো করে ধুয়ে ফেলবেন। যাদের উগ্র গন্ধ মনে হবে, তারা সামান্য শ্যাম্পু করে নিতে পারেন সপ্তাহের সাত দিনের মধ্যে দু’দিন এমন করতে হবে।

গ্রিন টির মধ্যে বেশ কয়েকটা পেঁয়াজের খোসা ফেলে দিয়ে এবং এই মিশ্রণটি যদি ভালো করে ফুটিয়ে নিয়ে এই দলটি আপনি বারেবারে চুলের স্প্রে করতে পারেন তাহলে চুল অনেক বেশি সুন্দর হবে। এটি অসাধারণ হেয়ার টোনার হিসেবে কাজ করে।

শ্যাম্পু করার পরে কোনরকম কেমিক্যালযুক্ত কন্ডিশনার ব্যবহার না করে, যদি এই পেঁয়াজের খোসা সেদ্ধ করা জল আপনি চুলে ঢালতে পারেন তাহলে চুল ভেতর থেকে মজবুত হবে, নতুন চুল গজাতে সাহায্য করবে এবং খুব ভালো তোলারও কন্ডিশনারের কাজ করবে।

whatsapp logo