Hoop NewsHoop Trending

Weather Update: চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, পুজোয় বৃষ্টির আশঙ্কা এই জেলাগুলিতে

Advertisements

গত দুই বছর পুজোর আনন্দ কারোর মধ্যে ছিল না। সেসময়, মানুষের প্রাণ নিয়ে ছিনিমিনি খেলেছিল করোনা। ভয়ে জুবুথুবু ছিল মানুষ। তাই, এই বছর মানুষ চতুর্থী থেকেই প্যান্ডেল হপিং শুরু করে দিয়েছে। বিশেষত বেশ কিছু বড় বড় প্যান্ডেল আগেভাগে প্রতিমা দেখার সুযোগ করে দিয়েছে। কিন্তু, বৃষ্টি হলে সব চৌপাট। এবার পুজোয় অনেকেই মনের সুখে শপিং করেছেন। করোনা চলাকালীন মানুষ নতুন জামা কাপড় কেনার কথা স্বপ্নেও ভাবেননি, অথচ তৃতীয়া থেকে বিক্ষিপ্র বৃষ্টি শুরু হয়ে গিয়েছে।

বর্ষার বিদায়ের ঘোষণা হয়েছিল হওয়া অফিস থেকে, আবার সেই হওয়া অফিস জানান দিচ্ছে পুজোয় হবে জোরদার বৃষ্টি। সপ্তমী থেকেই শুরু হবে মাঝারি থেকে ভারী বৃষ্টি বিক্ষিপ্ত ভাবে।

সূত্রের খবর অনুসারে, আগামী ২ অক্টোবর, অর্থাৎ সপ্তমীতে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে। এবং, ষষ্ঠীতে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা আছে, তা পরবর্তী ২৪ ঘণ্টায় নিম্নচাপে পরিণত হতে পারে। এতে করে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের কিছু কিছু জায়গায়।

ষষ্ঠীর বিকেল পর্যন্ত একটা চাপা গরম অনুভূত হবে। এরপরেই শুরু হবে বিক্ষিপ্ত বৃষ্টি। যেমন বৃষ্টি হতে পারে -পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে। অষ্টমী, নবমী ও দশমী বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া র মত বেশ কিছু জায়গায়।