Hoop NewsHoop Trending

Weather Update Today: দক্ষিণবঙ্গে তুমুল বৃষ্টি, নিম্নচাপের জেরে প্রবল দুর্যোগ

নিম্নচাপ ও ভরাকোটাল এই দিয়েই উত্তাল হয় সমুদ্র।এবং, এর জেরেই শুরু হয়ে গিয়েছে তুমুল বৃষ্টি। কলকাতার প্রতিটা কোণে কোণে হচ্ছে দেদার বৃষ্টি। কখনো জোরে তো কখনো টিপটিপ করে একনাগাড়ে হয়ে চলেছে বৃষ্টির ধারা।

গোটা দক্ষিণবঙ্গ সহ দীঘা, মন্দারমনি, সুন্দরবন, কাকদ্বীপ, নামখানা জুড়ে চলছে তুমুল বৃষ্টি। গত তিনদিন আগে থেকেই মৎস্যজীবীদের গভীর সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে। বর্তমানে, সমুদ্র উত্তাল এবং এই হেতু সৈকত শহরগুলিতেও পর্যটকদের জন্য জারি করা হয়েছে সতর্কতা।

এখনও পর্যন্ত আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর,উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হাওয়া গভীর নিম্নচাপ, আজ অর্থাৎ সোমবার থেকে সমুদ্র পেরিয়ে প্রবেশ করবে স্থলভাগে। ফলে বৃষ্টিমুখর হয়ে উঠবে বিভিন্ন জেলা, এবং শুধু বৃষ্টি নয়, বইবে ঝড়ো হাওয়া।কলকাতা ও গোটা দক্ষিণবঙ্গ জুড়ে চলবে বৃষ্টি ও হওয়ার দাপট। কার্যত, আজ সকাল থেকেই বৃষ্টি হয়ে চলেছে। ভোর রাত থেকে ঝমঝমিয়ে বৃষ্টির পর ক্রমাগত বৃষ্টির রেশ বয়ে চলেছে। কখনো জোরে তো কখনো টিপটিপ করে বৃষ্টি হচ্ছে। এতে করে পুজোর প্যান্ডেল গুলোর বারোটা যেমন বাজছে তেমনই অনেকেই শপিং করতে চেয়েও ঘরে থাকছেন। কেউ কেউ ভেবেছিলেন এই সপ্তাহে ‘ব্রহ্মাস্ত্র’ দেখতে যাবেন। কিন্তু, কিভাবে সম্ভব? অবশ্য, এতদিন যেই গরমের মুখোমুখি হয়েছিল গোটা বাংলা, সেখানে এই নিম্নচাপ আশীর্বাদ বটে।

হওয়া অফিস জানাচ্ছে, আগামী ১৩ ই সেপ্টেম্বর পর্যন্ত ভারী বৃষ্টি হবে শহরের প্রতিটা আনাচে কানাচে। তাই প্রত্যেকটি জায়গায় জারি লাল ও কমলা সতর্কতা।

whatsapp logo