Weather Update: আজ থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা, নিম্নচাপে ভাসবে কোন কোন জেলা!

গত মঙ্গলবার উত্তরবঙ্গের অধিকাংশ জায়গাতে ভারী বৃষ্টিপাত হয়েছে। তবে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে এখনো পর্যন্ত জানাচ্ছে, আবহাওয়া অফিস তবে আজকে উত্তরবঙ্গে বিরাট এলাকা জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এমনটাও জানানো হচ্ছে, গত বেশ কয়েকদিন ধরে ভারী বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা। সময়ের কিছুটা আগেই উত্তরবঙ্গে এবারে বর্ষা প্রবেশ করেছে উওরে,আর সেই যে বর্ষা প্রবেশ করেছে তারপর থেকেই নাগাড়ে বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হচ্ছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গাতে। আমরা কিছুদিন আগেই দেখেছি কিভাবে পর্যটকরা সেখানে গিয়ে আটকে পড়েছিলেন, কিভাবে রাস্তায় ধস নামছে এবং কত মানুষের জীবন বিপর্যস্ত হয়েছে।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী জানানো হচ্ছে, যে বুধবার উত্তরবঙ্গের পাঁচ জেলা যেমন কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিম্পং, দার্জিলিং এর ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের যে সমস্ত উপকূলবর্তী এলাকায় রয়েছে যেমন মেদিনীপুর, কলকাতা, হাওড়াতেও ভারী বৃষ্টি হবে।

তবে ১৯শে জুলাই অর্থাৎ শুক্রবার থেকে ফের বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে উপকূলের জেলাগুলি যেমন দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, কলকাতা সংলগ্ন বিভিন্ন জায়গাতে হালকা বৃষ্টি হতে পারে, তবে ভারী বৃষ্টির সম্ভাবনা আর নেই এমনটাই জানাচ্ছে হওয়া অফিস।

রবিবার ২১শে জুলাই কলকাতার সহ বিভিন্ন জায়গাতে হালকা বৃষ্টি হতে পারে, ধর্মতলায় তৃণমূলের শহীদ দিবসের সমাবেশের দিন, এই দিন যদি হালকা বৃষ্টি হয়, তাহলে সাধারণ মানুষের ভোগান্তির একটা সম্ভাবনা থেকে যাচ্ছে, নিম্নচাপ তৈরি হয়েছে যার ফলে সাধারণ মানুষ বেশ সমস্যার মধ্যে পড়তে পারেন, তেমনটাই জানানো হচ্ছে হাওয়া অফিসের তরফ থেকে। তবে উইকেন্ডে কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।