Advertisements

সপ্তমীর দিনে ধেয়ে আসছে ভয়ঙ্কর নিম্নচাপ! প্রবল বৃষ্টিপাতে পন্ড দুর্গাপুজোর আনন্দ

Avatar

HoopHaap Digital Media

Follow
Advertisements

এমন দুর্গাপুজো কোনদিন কোনো বাঙালিই সম্ভবত কখনও আশা করেননি। একদিকে করোনার দাপটে বন্ধ পুজো প্যান্ডেলে প্রবেশ অন্যদিকে নিম্নচাপের জেরে বৃষ্টিপাত। সপ্তমীর সকালে দাপটের সঙ্গে প্রবল দুর্যোগের আবহাওয়া বয়ে চলেছে। মহাসপ্তমীতে এদিন সাইক্লোনের বৃষ্টির পূর্বাভাস ইতিমধ্যে দিয়ে আলিপুর আবহাওয়া দপ্তর।

ইতিমধ্যে আজ সপ্তমীর দিন বৃষ্টিতে ভাসছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সাত জেলা। পুজোর আনন্দ একেবারে মাটির নীচে তলিয়ে গেছে। অষ্টমীতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নবমী থেকে আবহাওয়া উন্নতি হতে পারে বলে মনে করছে আলিপুর আবহাওয়া দফতর। তবে সব কিছুই নির্ভর করছে নিম্নচাপের গতির উপরে।

এই সময় শক্তিশালী নিম্নচাপটি কলকাতা থেকে সাড়ে ৩০০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পূর্বে অবস্থান করছে। পরবর্তী ২৪ ঘন্টায় ভিলেন রুপে আরো ভয়ঙ্কর রুপ ধারণ করবে। আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে,বাংলাদেশের খেপুপাড়ার মধ্যে এই নিম্নচাপের স্থলভাগে অবস্থান করতে পারে।

আজ সারাদিনই দুই ২৪ পরগনা , কলকাতা, হাওড়া-হুগলি ও নদিয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে। সারাদিনই মেঘলা আকাশ থাকবে আর সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। উপকূল অঞ্চলে ৪০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝড়ো হাওয়া বইবে।

সপ্তমীর দিন শুধু কলকাতা নয়। এর পাশাপাশি নাগাল্যান্ড, অসম, মেঘালয়, মিজোরামে প্রতিবেশী রাজ্যে বৃষ্টি হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর। অষ্টমী পর্যন্ত দীঘার মত্‍সজীবীদের সমুদ্র মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সরকারের তরফ থেকে।

Avatar
HoopHaap Digital Media

...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow