Hoop NewsHoop Trending

ভারী বৃষ্টির সম্ভাবনা এইসব জেলায়, বইবে ৪০-৫০ কিমি বেগে ঝড়ো হাওয়া

উত্তর এবং দক্ষিণ বঙ্গের বেশকিছু জেলায় আজকে ঝড় বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। তার ফলে বর্তমানে এই সমস্ত জেলার তাপমাত্রা বেশ কিছুটা নিম্নমুখী। বর্তমানে এই সমস্ত জায়গায় তাপমাত্রা স্বাভাবিকের বেশ কিছুটা নিচে। মঙ্গলবার টানা ঝড় বৃষ্টি হওয়ার ফলে তাপমাত্রা অনেকটা নেমে যায় সারা পশ্চিমবঙ্গে। এর ফলে তীব্র দাবদাহ থেকে কিছুটা মুক্তি পেয়েছে পশ্চিমবঙ্গের মানুষ।

আজকেও দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্য জুড়ে থাকবে আংশিক মেঘলা আকাশ এবং মোটামুটি ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে। আজকের দক্ষিণবঙ্গের নদীয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস আছে। এছাড়া কলকাতাতেও কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা থেকেই যাচ্ছে। আগামীকাল থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের কোচবিহার এবং আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা থেকে যাচ্ছে। শুক্রবার থেকে বৃষ্টি শুরু হবে দার্জিলিং এবং কালিম্পং এলাকায়।

উত্তরবঙ্গের জেলাগুলিতে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

whatsapp logo