Hoop News

Weather Report: শ্রাবণের শেষ সপ্তাহে আবহাওয়ায় পরিবর্তন, একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

গত বছর এই সময়ের কথা মনে আছে? চারিদিক শুধু জল আর জল। ভেসে গিয়েছিল গ্রাম থেকে শহর। অলিতে গলিতে শুধুই জলরাশি, এমনকি অনেকের বাড়িতে হাঁটু পর্যন্ত জল বাসা বেঁধেছিল। সেই একই সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ২০২২.কিন্তু, কোথায় বৃষ্টি? শ্রাবণ শেষ হতে চলছে, অথচ ভারী বর্ষণের দেখা নেই।

গত দুদিন থেকেই গরম বেড়েছে। বাতাসে আদ্রতা বেড়েছে। মানুষ ঘেমে স্নান করে নিচ্ছে, অথচ বৃষ্টির দেখা নেই।এমত অবস্থায়, সুখবর দিল হওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী ৯ ই আগস্ট থেকে রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হবে। এবং ভারী বর্ষণে ভাসবে বাংলা। বিশেষত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় চলবে দাপিয়ে বৃষ্টি। ইতিমধ্যে, বঙ্গোপসাগরে তৈরি হতে চলেছে গভীর নিম্নচাপ, যার প্রভাবে আগামী মঙ্গলবার থেকে চলবে বৃষ্টি।

আলিপুর আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার দু’একটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি এবং কলকাতায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। উল্লেখ্য, এই মুহূর্তে বাংলা টগবগ করে ফুটছে। ৫০ কোটি টাকার অর্থ কেলেঙ্কারি মামলায় রাজ্য সরকার তোপের মুখে, পাশাপাশি রাজ্য সরকারের মন্ত্রী এই মুহূর্তে ইডি হেফাজতে। বাংলা এককথায় গরম, তারমধ্যে একটু আধটু বৃষ্টি না হলে হয়? একদিকে বৃষ্টি, সঙ্গে চপ বা তেলে ভাজা আর সাথে গরম গরম টাটকা খবর এবং অর্পিতা গসিপ, তবেই জমবে বর্ষাকাল।

whatsapp logo