whatsapp channel

Weather Report: কলকাতা সহ ৭ জেলায় অতি ভারী বৃষ্টির ইঙ্গিত, জারি হলুদ-কমলা সতর্কতা

লক্ষ্মী পুজোর মধ্যে একে বাজারে চড়া দাম, তারমধ্যে ঝাঁপিয়ে বৃষ্টি। বিভিন্ন জায়গায় জারি হলুদ ও কমলা সতর্কতা। তাই বাজার করুন বা বিজয়া পালন করতে যান ছাতা ও রেইন কোর্ট অবশ্যই…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

লক্ষ্মী পুজোর মধ্যে একে বাজারে চড়া দাম, তারমধ্যে ঝাঁপিয়ে বৃষ্টি। বিভিন্ন জায়গায় জারি হলুদ ও কমলা সতর্কতা। তাই বাজার করুন বা বিজয়া পালন করতে যান ছাতা ও রেইন কোর্ট অবশ্যই পাশে রাখবেন।

Advertisements

নিম্নচাপের জন্য ভারী বৃষ্টির সম্ভবনা। কলকাতা সহ ৭ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সূত্রপাত। এখনও পর্যন্ত, কলকাতায় দামাল বৃষ্টিতে মানুষ জল যন্ত্রণা ভোগ করছে। গত রবিবার থেকেই ঝড় বৃষ্টিতে নাকাল বঙ্গবাসী। এরই মধ্যে, দুই মেদিনীপুরের প্রবল বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। পূর্ব মেদিনীপুরের শঙ্করপুর, তাজপুর, মন্দারমনি, জ্যামড়া, শ্যামপুরের মতো নিচু জায়গাগুলো ইতিমধ্যে জলের তলায় রয়েছে বেশিরভাগ জায়গা। এখন থেকে আপৎকালীন ভিত্তিতে যাতে গ্রামবাসীদের সরানো যায় তার জন্য ব্যবস্থা নিয়েছে প্রশাসন। এছাড়া, বিভিন্ন পঞ্চায়েতের তরফ থেকে এলাকা ভিত্তিক ত্রিপল ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।

Advertisements

ইতিমধ্যে, উত্তর বঙ্গ ও দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। বিশেষ করে, উত্তরবঙ্গে বৃষ্টির সঙ্গে চলছে ভূমিধস। আগামীকাল অর্থাৎ লক্ষ্মীপুজোর দিন বীরভূম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভবনা আছে। দক্ষিণবঙ্গে বৃহস্পতিবারের আগে আবহাওয়া উন্নত হওয়ার সম্ভবনা নেই। কিন্তু, উত্তরবঙ্গের মধ্যে দার্জিলিং কালিম্পং এ এই দুদিন ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে এবং ইতিমধ্যে এই জায়গাগুলোতে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে।

Advertisements

সূত্র বলছে প্রায় ২০০ মিলিমিটারের মতন বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। কারণ, সমুদ্রের বাতাস উত্তরবঙ্গে পাহাড়ে ধাক্কা খাচ্ছে, ফলে ঝোড়ো হাওয়া থাকবে। পাহাড়ি অঞ্চলে বৃষ্টির জন্য ধস নামার প্রবল সম্ভবনা আছে। উত্তরবঙ্গের সবকটিই জেলাতেই আগামীকাল ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে, তাই যারা ট্যুরিস্ট তাদের জন্য সতর্কতা জারি রয়েছে। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গে যেই নদীগুলো আছে এবং নদীর উপকূলে যারা বসবাস করেন তাদের উচু স্থানে নিয়ে যাওয়া হয়েছে। এবং হলুদ ও কমলা সতর্কতা জারি রয়েছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media