GossipHoop Plus

Hema Malini: অমিতাভ বচ্চনের সঙ্গে শ্যুটিং চলাকালীন গর্ভবতী হেমা মালিনী লুকোতে পারেননি বেবি বাম্প

বলিউডের আনাচে-কানাচে রয়েছে বহু কাহিনী। কিছু সত্য, কিছু বা শুধুই গসিপ। কখনও পাবলিসিটি স্টান্ট, আবার কখনও আরও অনেক কিছু। হিন্দি সিনেমা যখন সাবালকত্বের পথে, তখন সোশ্যাল মিডিয়া ছিল না। নায়িকারা অন্তঃসত্ত্বা হলে বেবিবাম্প শো অফ করার ফ্যাশন তৈরি হয়নি। ম্যাটারনিটি ফটোশুট কাকে বলে তা জানত না গোটা পৃথিবী। তবে কখনও কখনও প্রযোজনা সংস্থার সাথে চুক্তিবদ্ধ থাকার কারণে অন্তঃসত্ত্বা অবস্থাতেও নায়িকাদের শেষ করতে হত ফিল্মের কাজ। গ্রাফিক্সের মাধ্যমে বেবিবাম্প সরিয়ে দেওয়ার সুবিধা ছিল না। ড্রেসার বা নায়িকারা নিজেরাই ব্যবস্থা করতেন যাতে বেবিবাম্প বোঝা না যায়। হেমা মালিনী (Hema Malini)-র ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি।

‘সত্তে পে সত্তা’ ফিল্মের শুটিংয়ের সময় অন্তঃসত্ত্বা ছিলেন হেমা। কিন্তু প্রযোজনা সংস্থার সাথে চুক্তিবদ্ধ হওয়ার ফলে পিছিয়ে দেওয়া হয়নি শুটিং। প্রকৃতির নিয়মে শুটিং চলাকালীন ধীরে ধীরে পরিস্ফুট হয়ে উঠেছিল হেমার বেবিবাম্প। সেই সময় হেমা শাল দিয়ে তা লুকিয়ে রাখার চেষ্টা করলেও পুরোপুরি সফল হননি। সেই সময় এই ঘটনা নিয়ে হেমাকে সমালোচিত হতে হলেও হিট হয়েছিল ‘সত্তে পে সত্তা’। এই ফিল্মে হেমার বিপরীতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।

হেমা মালিনীর সাথে ঘটনাচক্রে বিয়ে হয়েছিল ধর্মেন্দ্র (Dharmendra)-র। কিন্তু ধর্মেন্দ্র আগে থেকেই বিবাহিত ছিলেন। এমনকি তাঁর স্ত্রী প্রকাশ কৌর (Prakash Kaur)-এর সাথে বিবাহ বিচ্ছেদ না করে শুধুমাত্র হেমাকে বিয়ে করার জন্য ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন ধর্মেন্দ্র। কিন্তু ধর্মেন্দ্র ও হেমার বিয়েতে প্রকাশ কৌরের প্রচ্ছন্ন সমর্থন ছিল। ধর্মেন্দ্রর সাথে হেমার বিয়ের সময় প্রকাশ ও ধর্মেন্দ্রর দুই পুত্রসন্তান ছিল, সানি (Sunny Deol) ও ববি (Bobby Deol)।

ধর্মেন্দ্র ও হেমার দুই কন্যা রয়েছে, এষা (Esha Deol) ও অহনা (Ahana Deol)। তবে এখনও অবধি ধর্মেন্দ্রর পৈতৃক ভিটেতে পা রাখার অধিকার পাননি হেমা মালিনী।

whatsapp logo