Hoop PlusTollywood

Raj-Mimi: ফের প্রকাশ্যে শুরু রাজ-মিমির মান অভিমানের পালা

সদ্য শেষ হল 27th Kolkata International Film Festival। শুরু হয় ২৫ শে এপ্রিল ২০২২, শেষ হয় ১লা মে। ৭ দিন ব্যাপী ১০টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয় ৪১ টি দেশের ১৬০টি ছবি। চলতি বছরের উদ্বোধনী ছবি হিসাবে বেছে নেওয়া হয় সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিন রাত্রি’। সব মিলিয়ে বেশ শান্তিতে ও সুন্দর ভাবে আয়োজিত হয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। কিন্তু, এই বছর অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তীর দেখা মেলেনি। কেন?

বিনা আমন্ত্রণে নিমন্তন্ন বাড়ি খেতে নারাজ মিমি। ঠিক সেই কারণেই কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালে উপস্থিত ছিলেন না তিনি। এক্ষেত্রে, অভিনেত্রী মিমির কথা অনুসারে তার লেটারবক্সে একটা আমন্ত্রণপত্র আসে শুধু, কিন্তু এরপর ইন্ডাস্ট্রির কেউ ফোন করে তাকে যাওয়ার কথা বলেননি। তিনি জানেন না, কবে কী ইভেন্ট হয়েছে, কবে কী প্রেস কনফারেন্স হয়েছে। তাকে কেউ জানায়নি। সেজন্য তিনি যাননি। আগে তাকে ডাকা হত এবং তিনি যেতেন।

প্রসঙ্গত, এই উৎসবের চেয়ারম্যান পদে ছিলেন রাজ চক্রবর্তী। তাহলে কি মিমি নাম না করে রাজকেই নিশানা করলেন? মিমি দুঃখ করে সংবাদমাধ্যমে জানান, “দিদি তো এই দায়িত্বটা কিছু মানুষকে দিয়েছেন। ওনার পক্ষে তো সব কিছু দেখা সম্ভব না। এটাই দুঃখ লাগে যে, কেউ আমাকে ডাকেননি। যারা চলচ্চিত্র উৎসবের দায়িত্বে ছিলেন, একটা ফোন তো দূরের কথা, তাঁরা কেউ মেসেজও করেননি।” রাজকে এবিষয়ে প্রশ্ন করা হলে তিনি কোনোরকম প্রতিক্রিয়া দিতে চাননি। বিষয়টি আলোচনা করে মিটিয়ে নেবার বদলে দুজনেই দূরত্ব বজায় রাখলেন।

নাইবা থাকলেন KIFF এর মঞ্চে। মিমির জন্য খুশির খবর হল আগামী ৬ মে মুক্তি পেতে চলেছে অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী ও অয়ন্যা চট্টোপাধ্যায় অভিনীত এবং মৈনাক ভৌমিক পরিচালিত ‘মিনি’। একটি বাচ্চা মেয়েকে নিয়ে এই গল্প। এখানে ওই বাচ্চাটির মাসীর ভূমিকায় থাকবেন মিমি চক্রবর্তী। তাই একদিকে যেমন অভিমানের সুর মিমির গলায়, তেমনই খুশির জোয়ার মিনি র জন্য।