whatsapp channel
Hoop PlusTollywood

Roopa Ganguly: সিঁথির সিঁদুর নিয়ে কটাক্ষের জবাব দিলেন রূপা গাঙ্গুলী

সমাজ মনে হয়, এখনও পুরুষতন্ত্রকে ভুলতে পারছে না। যখন নারীর বিরুদ্ধে কোনও অস্ত্র খাটে না, তখন সমাজ তার সিঁদুরকে অস্ত্র হিসাবে ব্যবহার করতে চায়। এখনও অবধি বলিউড তারকা রেখা (Rekha)-র সিঁদুরের রহস্য সকলের অজানা। পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-কে এক বিরোধী দল নেতা একবার ভোটের সময় সিঁদুর নিয়ে কটাক্ষ করে বলেছিলেন, “কপালে সিঁদুর জোটেনি”। এবার সিঁদুর নিয়ে কটাক্ষের শিকার হলেন রূপা গাঙ্গুলী (Roopa Ganguly)।

রূপা জীবনকে ইতিবাচক ভাবে দেখতে পছন্দ করেন। তিনি ভাবতে চান না, জীবনে কি কি পাননি। এর আগেও তিনি অনেকবার তাঁর সিঁথির সিঁদুর নিয়ে কটাক্ষের শিকার হয়েছেন। এবার রূপা নিজেই জানালেন, তাঁর সিঁদুর পরার কারণ। পরিবারের সুস্থতা কামনা করে নিজের সিঁথিতে সিঁদুর পরেন রূপা। এছাড়াও তিনি মনে করেন, তাঁকে সিঁদুর পরে দেখতে ভালো লাগে। রূপা কারোর সমালোচনা পাত্তা না দিয়ে জানালেন, একসময় মানুষ তাঁর মুখের ব্রণ নিয়ে কটাক্ষ করতেন! তাতে তাঁর কিছু এসে যায় না।

বরাবরের স্পষ্টবক্তা রূপা অভিনীত দ্রৌপদীর চরিত্র এখনও স্মরণীয় হয়ে রয়েছে দর্শকদের মনে। ‘মহাভারত’ জয় করে অত্যন্ত ভালো অভিনেত্রীর তকমা পেয়েও তাঁর অভিনীত ফিল্ম খুব কম। তবে শুধু অভিনয়ই নয়, রূপা খুব ভালো গান করেন। ‘অবশেষে’ ফিল্মে রবীন্দ্রসঙ্গীত গেয়েছেন। পেয়েছেন জাতীয় পুরস্কার। একাধিক সম্পর্কে জড়িয়েও কখনও কাউকে কৈফিয়ৎ দেননি রূপা।

বিজেপিতে যোগদানের পর বিভিন্ন দলীয় কর্মসূচীতে রূপাকে দেখা গেলেও ইদানিং রাজনীতি থেকে তাঁকে বিচ্ছিন্ন বলেই মনে হয়। তবে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন বিষয়ে নিজের বক্তব্য তুলে ধরেন রূপা।

whatsapp logo