Hoop PlusTollywood

ছবিতে থাকা দুজনেই বাংলা সিনেমার নামজাদা শিল্পী, চিনতে পারছেন কি!

“স্মৃতির চূঁড়াবালিতে হারানো সেই শৈশব দিনগুলি,
স্মৃতির জলেই ভিজে ভিজে, খেলে যায় ডাংগুলি।”-শৈশবের স্মৃতি কার না প্রিয়। সে সাধারণ কেউ হোক বা কোনো তারকা, ফেলে আসা সেই দিনগুলির মধুর স্মৃতিতে ডুব দিতে চান সকলেই। আর পুরানো সব রঙিন মুহূর্তে গা এলিয়ে মুচকি হেসে ঘুমভাঙা সকাল বা ক্লান্ত বিকেল পার করার ইচ্ছে সকলের কমবেশি থেকেই থাকে। আর বিশেষ কোনো দিন বা মুহূর্ত হলে তো কোনো কথা নেই, আরো বেশি করে মাথাচাড়া দেয় হারিয়ে যাওয়ার সময়ের ফরমান।

এবার ইনস্টাগ্রামের দেওয়ালজুড়ে দেখা গেল এমনই একটি সাদাকালো ছবি। ছবিতে কোনো রংয়ের স্পর্শ না থাকলেও ছবির মেজাজে অজান্তেই মিশে রয়ে গেছে অনেক রঙিন মুহূর্ত। ছবিটি বসন্তের বিকেলে নজর কেড়েছে সকলের। কিন্তু চিনতে কি পারছেন, এরা কারা? ছবিতে এক শিশুকে সস্নেহে জড়িয়ে থাকতে দেখা গেছে এক মহিলাকে। শিশুর পরণে সাদা রংয়ের প্রিন্টেড জামা, মাথায় বড় বড় চুল, বন্ধ চোখের উপর মোটা ভ্রু। অন্যদিকে মহিলাকে দেখা যাচ্ছে অত্যন্ত ঘরোয়া সাজে। দুজনেই দুজনকে সস্নেহে ও ভালোবাসার বন্ধনে জড়িয়ে আছেন। মুহূর্তের মাধুর্যতায় দুজনের চোখ গেছে বুজে।

চিনতে পারলেন কি দুজনকে? যদি না পারেন, তাহলে কয়েকটি হিন্ট দিই। দুজনেই বাংলা বিনোদন জগতের দুই মহীরুহ। একজন নব্বইয়ের দশকের এক নামজাদা নায়িকা, অন্যজন তো এখন নিজেই এক টলিউড ইন্ডাস্ট্রি। যদি এখনও না চিনতে পেরে থাকেন, তাহলে দেখুন এই দুজনের আসল পরিচয়। ছবিতে থাকা শিশুটি হলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। অন্যদিকে তিনি যার কোলে রয়েছেন সেই মহিলা হলেন অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায় (Madhabi Mukhopadhhay)। শুক্রবার ছিল অভিনেত্রীর ৮১-তম জন্মদিন। তাই বর্ষীয়ান অভিনেত্রীকে শ্রদ্ধা জানাতে নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে এই ছবি পোস্ট করে অভিনেতা লিখেছেন, ‘শুভ জন্মদিন মাধবী আন্টি। খুব ভালো থেকো’।

আর এই পোস্টের কমেন্ট বক্সে নিজেদের শুভেচ্ছা ও ভালোবাসার ডালি উজাড় করে দিয়েছেন ভক্তরা। অনেকেই বর্ষীয়ান অভিনেত্রীকে জন্মদিনের নিরন্তর শুভেচ্ছা জানিয়েছেন। অনেকেই আবার খুদে বুম্বা’দার ছবি দেখে মোহিত হয়েছেন। কেউ লিখেছেন, ‘তুমি ওই বয়সে এত কিউট দেখতে ছিলে’; অন্যজন লিখেছেন, ‘অমূল্য এক মুহূর্ত’; আরেকজন আবার লিখেছেন, ‘বাংলা চলচ্চিত্র জগতের দুই লেজেন্ড’।

Related Articles