whatsapp channel

Hero Bike: ৭০ কিলোমিটারের মাইলেজ সহ হিরো’র এই বাইক মিলছে ৭০ হাজার টাকার কম দামেই

ভারতীয় দু-চাকা গাড়ির বাজারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। ক্রমশ পেট্রোল ও ডিজেলের অগ্নিমূল্য হওয়ার কারণে সকলেই এখন ই-ভেহিকেলের দিকে হাত বাড়াচ্ছেন। তবে এখনো পেট্রোল বাইকের চাহিদা তুঙ্গে।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

ভারতীয় দু-চাকা গাড়ির বাজারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। ক্রমশ পেট্রোল ও ডিজেলের অগ্নিমূল্য হওয়ার কারণে সকলেই এখন ই-ভেহিকেলের দিকে হাত বাড়াচ্ছেন। তবে এখনো পেট্রোল বাইকের চাহিদা তুঙ্গে। বলা বাহুল্য, হিরো, ইয়ামহা, বাজাজ সহ বেশ কয়েকটি কোম্পানির রমরমা রয়েছে পেট্রোল বাইকের বাজারেও। বিগত সময়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে এই নির্মাতা কোম্পানিগুলি। তবে এই এই চলতি বাজারে সকলকে টক্কর দিয়ে আরো একটি দুর্দান্ত ফিচার্সের গাড়ি লঞ্চ করল Hero।

Advertisements

এই মুহূর্তে ভারতীয় দু’চাকা বাইকের বাজারে বেশ সফল একটি গাড়ি নির্মাতা কোম্পানি হিসেবে কর্তৃত্ব কায়েম করেছে Hero। পেট্রোল ইঞ্জিনের উপর ভিত্তি করে বাজেট সেগমেন্ট থেকে সেমি-প্রিমিয়াম সেগমেন্টের একাধিক বাইক বেশ সফলভাবে ব্যবসা করেছে দেশে। আর এবার Hero-র একটি বাইক সাড়া ফেললো ক্রেতাদের মধ্যে। Hero HF Deluxe বাইকটি ফিচার্স ও দামের দিক থেকে আকর্ষণীয়। এখন এই গাড়ির বিস্তারিত তথ্য দেখে নিন এই প্রতিবেদনে।

Advertisements

■ ইঞ্জিন: এই স্কুটারে একটি শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই বাইকে মিলবে একফি এয়ার কুল্ড ইঞ্জিন। ৯৭.২ সিসির এই পেট্রোল ইঞ্জিন ৭.৯ বিএইচপি পাওয়ার এবং ৮ এনএমের টর্ক জেনারেট করতে সক্ষম। ৪ -স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেম রয়েছে এই বাইকে। সঙ্গে মিলবে দুর্দান্ত মাইলেজের সুবিধা। প্রতি লিটার পেট্রোলে ৭০ কিলোমিটার পথ পাড়ি দিতে পারবে এই বাইক।

Advertisements

■ ফিচার্স: এই স্কুটারে রয়েছে বেশ কিছু অত্যাধুনিক ফিচার্স। যার মধ্যে গুরুত্বপূর্ণ হল ৬ স্পোক অ্যালয় হুইল। এছাড়াও এই বাইকে স্টার্ট বোতাম থেকে মোবাইল চার্জিং ফিচার, সবই মিলবে। এই বাইকের জ্বালানি তেলের ট্যাঙ্কের ক্ষমতা ৯.১ লিটারের। বাইকটির সিটের উচ্চতা ৮০৫ মিমি যা এই বাইকের রাইডকে বেশ আরামদায়ক করে তোলে। তাই বলাই যায় যে আধুনিকতার দিক থেকে এই স্কুটারে কোনো আপোষ করেনি Hero।

Advertisements

■ দাম: আজকাল বাইকের দাম আকাশছোঁয়া। সেই কারণে অনেক মধ্যবিত্ত মানুষের ইচ্ছে থাকলেও বাইক কেনার উপায় থাকে না। তবে এই বাইকের দাম মধ্যবিত্তদের নাগালের মধ্যেই রয়েছে। এই বাইকের বেস ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম ৫৯,৯৯৮ টাকা। অন্যদিকে টপ ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম ৬৮,৭৬৮ টাকা।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা