Hoop Tech

Maruti Suzuki WagonR: সাড়ে ৬ লক্ষের কম দামেই মিলবে এই দুর্দান্ত ‘সেভেন সিটার’ SUV গাড়ি

বর্তমান সময়ে ভারতের মতো উন্নয়নশীল দেশে বৃদ্ধি পাচ্ছে চারচাকা গাড়ির চাহিদা। দিন দিন মধ্যবিত্ত মানুষদের মধ্যেও বৃদ্ধি পাচ্ছে গাড়ি কেনার প্রবণতা। অফিস থেকে বাজার, শপিং এমনকি বাইরে কোথাও ঘুরতে গেলেও গাড়ির প্রয়োজন পড়ে। আর এসব কথা মাথায় রেখে অনেকেই গাড়ি কেনেন। কারণ পরিবারে সদস্য বেশি থাকার কারণে অনেকেই SUV বা সাত যাত্রী বসার মতো বড় গাড়ি কেনার দিকে ঝোঁকেন।

আর এই SUV বা বড় গাড়ির বাজারে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার করে আসছে Mahindra। এই তালিকায় কিছু সময় আগে এন্ট্রি নিয়েছে Tata-ও। তবে এবার একটি নতুন গাড়ি নিয়ে তালিকায় নিজেদের কর্তৃত্ব কায়েম করতে মরিয়া Maruti Suzuki-ও। এর সেই কারণেই বাজারে এসেছে তাদের সেভেন সিটার SUV গাড়ি WagonR। তুলনামূলক কম দামে এই গাড়িতে আপনি পেয়ে যাবেন উন্নতমানের সব ফিচার্স। এখন একনজরে দেখে নিন এই গাড়ির বিস্তারিত কিছু তথ্য।

■ ইঞ্জিন: কোম্পানির তরফে জানা গেছে নতুন BS6 ফেজ-2 এবং RDE এর সাথেই তার নতুন WagonR বাজারে এনেছে তারা। এই কারণে গাড়ির ইঞ্জিন পরিবর্তনের সিদ্ধান্তও নেওয়া হয়েছিল মারুতি সুজুকির তরফে। Maruti Suzuki WagonR নতুন ১ -লিটার এবং ১.২ -লিটার পেট্রোল ইঞ্জিন সহ বাজারে উপলব্ধ রয়েছে এই মুহূর্তে। ইঞ্জিনটি ৮২ বিএইচপি পাওয়ার এবং ১১৩ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। ইঞ্জিনে ৫ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স থাকতে পারে।

■ ফিচার্স: এই গাড়িতে রয়েছে একাধিক অত্যাধুনিক এবং ‘হাই-ডিমান্ড’ ফিচার্স। WagonR-এ রয়েছে ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট, অ্যাপল কারপ্লে, অ্যান্ড্রয়েড অটো, ৪-স্পীকার অডিও সিস্টেম, হিল-হোল্ড অ্যাসিস্ট, অটোমেটিক ডোর, কি লেস এন্ট্রি, সেন্ট্রাল লকিংয়ের মতো বৈশিষ্ট্য। নিরাপত্তার দিক থেকে, এই গাড়িটি দুটি এয়ারব্যাগ, গতি সতর্কতা, রিয়ার পার্কিং সেন্সর, EBD সহ ABS, সিট বেল্ট রিমাইন্ডার এবং স্টিয়ারিং হুইল রয়েছে এই বাজেট সেগমেন্ট গাড়িতে।

■ দাম: এই দুর্দান্ত সেভেন সিটার গাড়ির এক্স-শোরুম দামও হবে আপনার সাধ্যের মধ্যেই। ভারতে WagonR-এর ৫ সিটার ভ্যারিয়েন্টের দাম প্রায় ৩.৫ থেকে ৫.৫ লক্ষ টাকা। মারুতির সাত আসনের ওয়াগন আর-এর দাম ৬.৫ লক্ষ টাকা এবং আর সিএনজির দাম ৬.৩ লক্ষ টাকা হতে পারে বলে অনুমান বিশেষজ্ঞদের।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা