whatsapp channel

Hero 200CC Bike: হিরোর এই বাইক টক্কর দেবে রয়্যাল এনফিল্ডকেও, দামও মধ্যবিত্তের সাশ্রয়ের মধ্যে

দেশীয় বাজারে আজকাল বাইকের চাহিদা তুঙ্গে। বাইক হল আজকাল মানুষের জীবনের যাতায়াতের অন্যতম মাধ্যম। তবে ক্রেতা অনুযায়ী বাইকের মডেল ও চাহিদাও ভিন্ন হয় বাজারে। যেভাবে মধ্যবিত্ত মানুষজন পছন্দ করেন বাজেট…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

দেশীয় বাজারে আজকাল বাইকের চাহিদা তুঙ্গে। বাইক হল আজকাল মানুষের জীবনের যাতায়াতের অন্যতম মাধ্যম। তবে ক্রেতা অনুযায়ী বাইকের মডেল ও চাহিদাও ভিন্ন হয় বাজারে। যেভাবে মধ্যবিত্ত মানুষজন পছন্দ করেন বাজেট সেগমেন্ট বা মিড-রেঞ্জ বাইক, তেমনই আবার অনেক উচ্চবিত্ত ভারতীয় শখ পূরণের জন্য প্রিমিয়াম বাইকও কিনে থাকেন। তাই এদেশে প্রিমিয়াম বাইকের চাহিদাও বৃদ্ধি পাচ্ছে উত্তরোত্তর।

আর ভারতের প্রিমিয়াম বাইকের তালিকায় Royal Enfield-এর চাহিদা বা জনপ্রিয়তা বেড়েছে এক দশকে। এই বাইককে টেক্কা দিতে পারেনি কোনো কোম্পানিই। পাহাড়ি রাস্তায় বাইক সফর থেকে শুরু করে রাস্তা কাঁপানো শব্দে শহরের জনবহুল এলাকায় যাওয়া, এইসব শখ পূরণ করতে Royal Enfield হল অনেকের প্রথম পছন্দ। তবে এবার রি জনপ্রিয় বাইককে টেক্কা দিতে চলেছে Hero-র এই বাইক। এখন একনজরে দেখে নিন এই বাইকের বিস্তারিত।

● বাইকের নাম: হিরো এক্স-পালস ২০০-টি ৪-ভি (Hero XPulse 200T 4V)।

● আউটলুক: বাইকটি মূলত হিমালয়ান রয়্যাল এনফিল্ড-এর মতো আউটলুক দেওয়া হয়েছে।এখন মূলত তিনটে রংয়ে উপলব্ধ রয়েছে বাইকটি। বর্তমানে – স্পোর্টস রেড, ম্যাট ফাঙ্ক লাইম ইয়েলো এবং ম্যাট শিল্ড গোল্ড বিকল্পে পাওয়া যাচ্ছে বাইকটি।

● ইঞ্জিন: এই বাইকে রয়েছে একটি ২০০সিসি ৪ ভালভ অয়েল-কুলড ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিনটি সর্বোচ্চ ১৯.১ পি.এস শক্তি এবং ১৭.৩ ন্যানোমিটার পিক টর্ক জেনারেট করে। এটি তার পুরানো সংস্করণের তুলনায় ৬% বেশি শক্তি এবং ৫% অতিরিক্ত টর্ক তৈরি করে। ইঞ্জিনটি একটি ৫-স্পীড গিয়ারবক্সের সাথে যুক্ত।

● ফিচার্স: এই বাইকে সামনের দিকে ৩৭ মিমি ফ্রন্ট ফর্ক এবং পিছনে ৭-স্টেপ অ্যাডজাস্টেবল মনো-শক সাসপেনশন রয়েছে। পাশাপাশি চালকের নিরাপত্তার জন্য, এই বাইকে সামনে ২৭৬ মিমি এবং পিছনে ২২০ মিমি পেটাল ডিস্ক ব্রেক রয়েছে। এই বাইকে নিও-রেট্রো স্টাইলিং এবং বোল্ড গ্রাফিক্স সহ সার্কুলার ফুল-এলইডি হেডল্যাম্প এবং এলইডি পজিশন ল্যাম্প রয়েছে। এই বাইকে একটি আরামদায়ক বসার সিট এবং টিউব-টাইপ রেট্রো পিলিয়ন গ্র্যাব রয়েছে। এছাড়াও দুর্দান্ত এই বাইকে স্মার্টফোন সংযোগ, টার্ন-বাই-টার্ন নেভিগেশন, ইউএসবি চার্জার, গিয়ার ইন্ডিকেটর এবং সাইড-স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ সহ সম্পূর্ণ ডিজিটাল এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে।

● দাম: দেশীয় বাজারে এই বাইকের এক্স-শোরুম দাম শুরু হচ্ছে ১,২৫,৭২৬ টাকা থেকে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা