Hoop PlusTollywood

Dev-Hiran: বিজ্ঞাপন করা নিয়ে দেবকে খোঁচা হিরণের!

শিল্প ও রাজনীতি কখনও এক হতে পারে না। কিন্তু টলিউডের ক্ষেত্রে ঘটছে এই সমস্যা। খড়্গপুরের বিজেপি বিধায়ক ও অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় (Hiran Chatterjee) ঘাটালে একটি কালীপুজোর উদ্বোধন করতে এসে ঘাটালের অভিনেতা-সাংসদ দেব (Dev) সম্পর্কে নেতিবাচক মন্তব্য করার পর থেকে একের পর এক বিতর্ক তৈরি হয়ে চলেছে। প্রসঙ্গত, দেব বর্তমানে বাংলার প্রথম সারির নায়কের পাশাপাশি প্রযোজকও। কিন্তু হিরণের ক্ষেত্রে সেই স্থান অধরা। রাজনীতির আঙিনায় গত বছর হঠাৎই আগমন তাঁর। ইতিবাচক ভাবমূর্তির কারণে বঙ্গ বিজেপির অত্যন্ত খারাপ সময়েও খড়্গপুর থেকে জিতে বিধায়ক হন হিরণ। কিন্তু প্রায় হঠাৎই দেব তাঁর টার্গেট হয়ে পড়েছেন।

শুক্রবার হিরণ একটি টুইট করেছেন। সেই টুইটে তিনি লিখেছেন, সাংসদ বা বিধায়করা কোনো বিজ্ঞাপনে অংশগ্রহণ করতে পারেন বলে নিয়ম আছে, জানা নেই তাঁর। কেউ এই ধরনের নীতি বা আইন সম্পর্কে জানলে তাঁকেও জানাতে অনুরোধ করেছেন হিরণ। রাজনীতিবিদদের একাংশের মতে, দেবকে কটাক্ষ করেই হিরণ এই কথা বলেছেন। তবে হিরণ হয়তো জানেন না, দক্ষিণ ভারত থেকে মূলতঃ অভিনেতা-অভিনেত্রীদের রাজনীতিতে আসার সংস্কৃতি উঠে এসেছে। বর্তমানে তা বাংলায় প্রবল ভাবে দেখা যাচ্ছে। দক্ষিণ ভারতের একাধিক অভিনেতা-রাজনীতিবিদ রয়েছেন যাঁরা রাজনীতি করার পাশাপাশি বিজ্ঞাপন বা ব্র্যান্ড এনডোর্সমেন্ট করে থাকেন। ফলে রাজনীতি করলে নিজের প্রকৃত পেশা ছেড়ে দেওয়ার আইন কোথাও নেই। তবে রাজনৈতিক ব্যস্ততার কারণে অনেকে প্রকৃত পেশা থেকে দূরে সরে যান।

ঘাটালে কালীপুজোর উদ্বোধন করতে এসে হিরণ বলেন, রাজনৈতিক নেতারা ভোট পাওয়ার পর কলকাতার ফ্ল্যাটে থাকেন, বান্ধবীকে নিয়ে মালদ্বীপ বেড়াতে যান। আট বছরেও তাঁদের দেখা মেলে না। ঘাটাল ডুবে গেলেও তাঁরা আসেন না। কিন্তু দেব প্রথম থেকেই পার্লামেন্টে ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য সওয়াল করেছেন। তিনি নিজেই স্বীকার করেছেন, ফিল্ম নিয়ে ব্যস্ততার জন্য টানা নয় বছর ঘাটালে সঠিক ভাবে সময় দিতে পারেননি তিনি।

এমনকি হিরণের বক্তব্য, এনামুল হকের কালো টাকায় দেব ফিল্ম বানিয়েছেন। আন্তর্জাতিক ক্রিমিনালের সাথে পার্টনারশিপ ব্যবসাও রয়েছে দেবের। দেব কিন্তু বিতর্ক চাননি। তিনি দলীয় কর্মীদের শান্ত থাকার পরামর্শ দিয়েছেন। তবে হিরণকে কটাক্ষ করে তিনি বলেছেন, হিরণ যখন সব জানেন, তাহলে সিবিআইয়ের তো তাঁকেই ডাকা উচিত। এবার হিরণকে বরং টুইট করে জিজ্ঞাসা করা উচিত, তিনি সততার সাথে সেই ব্যক্তির নাম তথ্যপ্রমাণ সহ বলে দিন যিনি দেবের ফিল্মে কালো টাকা ইনভেস্ট করার ব্যাপারে সবকিছু জানেন।