Hoop Life

গরমে ত্বকের সৌন্দর্যে অ্যালোভেরা জেল দিয়ে কিভাবে ফেসিয়াল করবেন, দেখে নিন ভিডিও

অ্যালোভেরা দিয়ে বাড়িতেই করতে পারেন ফেসিয়াল জেনে নিন step-by-step আপনাদের সুবিধার্থে দেওয়া হলো ভিডিওটি। তবে ভিডিওটি দেখার আগে অবশ্যই লেখাগুলি ভালো করে পড়ে নিন –

প্রথমেই আপনার বাড়িতে যদি অ্যালোভেরা গাছ থাকে তাহলে অ্যালোভেরা গাছের পাতা ভালো করে কেটে নিয়ে অন্তত দু ঘন্টা জলের মধ্যে সেই কাটা অংশ দিয়ে রেখে দিতে হবে দেখবেন হলুদ রঙের একটি বিষাক্ত পদার্থ পাতা থেকে বেরিয়ে গেছে। এরপরে পাতার সবুজ অংশ ভালো করে কেটে নিয়ে ছবির সাহায্যে জেল বের করে রাখুন।

Step 1
Cleansing
প্রথমে মুখ পরিষ্কার করার জন্য প্রয়োজন 1 টেবিল-চামচ অ্যালোভেরা জেল এবং 1 টেবিল চামচ লেবুর রস এ দুটি উপাদানকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যেই 5 মিনিট ধরে ম্যাসাজ করুন তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

Step 2
Face Scrub
গরমকালের ত্বক পরিষ্কার করার জন্য স্ক্রাবার ভীষণ উপকারী উপাদান আপনি চাইলে অ্যালোভেরা দিয়ে তৈরি করে ফেলতে পারেন স্ক্রাবার এই জন্য প্রয়োজন হবে। একটি পাত্রের মধ্যে দুই টেবিল-চামচ অ্যালোভেরা জেল এবং এক টেবিল চামচ চালের গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ম্যাসাজ করুন। দু মিনিটের জন্য মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করুন। তারপরে মুখ ধুয়ে ফেলুন এটি আপনার মুখে থাকা দাগ সহজেই তুলে দেবে।

Step 3
Face Mask
এই ফেস মাস্কটি বানানোর জন্য এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ চন্দন গুঁড়ো এবং প্রয়োজন মতন গোলাপজল দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখতে হবে। তবে মনে রাখতে হবে মুখ পরিষ্কার থাকাকালীন এই প্যাক মুখের উপরে রাখতে হবে। তারপরে ঠান্ডা জল দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে।

দেখলেন তো কত সহজ পদ্ধতিতে আপনি বাড়িতে সামান্য অ্যালোভেরা জেল দিয়ে ফেসিয়াল করে নিতে পারেন তবে এইবার দেখে নিন ভিডিওটি-

Related Articles