Hoop Life

Skin Care: সামনের বৈশাখে বিয়ে? জেল্লা পেতে মেনে চলুন পাঁচটি সহজ টোটকা

বিয়ের দিনে নিজেকে তো সুন্দর দেখাতেই হবে, কিন্তু যদি বিয়ের সময় মুখটা ফ্যাকাসে থাকে, তাহলে কিন্তু দেখতে একেবারেই ভালো লাগবে না। কিন্তু আপনি কি জানেন মাত্র পাঁচটা সহজ টোটকা আপনি যদি মেনে চলেন তাহলে বিয়ের দিন দেখবেন আপনার মুখ থেকে জেল্লা একেবারে পেটে বেরোচ্ছে। তাই দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটপট দেখে ফেলুন কিভাবে বিয়ের আগে মাত্র পাঁচটি টোটকা ফলো করে আপনি নিজেকে একেবারে সেলিব্রেটির মত সুন্দরী করতে পারেন।

১) চুল ভালো রাখতে গেলে সর্বপ্রথম হচ্ছে শরীর থেকে টক্সিন বার করতে হবে, প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে গরম জলের মধ্যে একটি পাতিলেবুর রস চিপে খান, দেখবেন এতে আপনার ত্বক এবং চুল আপনার থেকে সুন্দর হয়ে যাবে। এছাড়া গাজর আর বিটের রস পান করতে পারেন, রোজ একটি করে আপেল খেতে পারেন।

২) ক্লিনজিং, ময়েশ্চারাইজিং এবং টোনিং প্রতিদিন এটা নিয়ম করে করতে হবে। ক্লিনজার হিসাবে বেছে নিতে পারেন কাঁচা দুধ, এ ছাড়া টোনার হিসেবে বেছে নিতে পারেন, গ্রিন টি অথবা গোলাপ জল হিসেবে বেছে নিতে পারেন মধু দুধের সর অ্যালোভেরা জেল।

৩) সপ্তাহে অন্তত একদিন স্ক্রাবিং করতে হবে, স্ক্রাবিং এর জন্য বেছে নিতে পারেন আটা, ময়দা, বেসন, চালের গুঁড়ো অথবা কফি গুঁড়ো। এটা যদি করতে পারেন আর এর সঙ্গে যদি একটু কাঁচা দুধ মিশিয়ে নিজ স্ক্রাবিং করতে পারেন, তাহলে তক হবে ভীষণ সুন্দর মা খুনের মত।

৪) সপ্তাহে অন্তত তিন দিন ফেসপ্যাক মাখতে হবে, ফেসপ্যাক মাখলে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর হবে  টক দইয়ের সঙ্গে টমেটো এবং বেসন খুব ভালো করে মিশিয়ে ফেসপ্যাক হিসেবে লাগাতে পারেন।

৫) প্রতিদিন সকালবেলা অন্তত ১০ থেকে ১৫ মিনিট প্রাণায়াম বা যোগাসন করুন, এর সাথে চুলেরও যত্ন নিতে হবে, সবমিলিয়ে তাহলে দেখবে আপনাকে ভীষণ সুন্দর দেখতে লাগছে। শরীরে অক্সিজেন সাপ্লাইকে বাড়াতে হবে তার জন্য প্রাণায়াম করতেই হবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক