Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অ্যালোভেরা স্ক্রাবার

ত্বক হবে দুধের মতো ফর্সা, ত্বককে যদি দুধের মতো ফর্সা করতে চান? তাহলে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ হোমমেড স্ক্রাবার। আর এই হোমমেড স্ক্রাবার আপনি যদি একবার ব্যবহার করেন, তাহলে দেখবেন আপনার ত্বক হয়ে যাবে দুধের মতন ফর্সা। বিশেষজ্ঞরা বলেন, স্ক্রাবার ব্যবহার করা ত্বকের জন্য খুবই ভালো তবে খুব বেশি স্ক্রাবার ব্যবহার করা একেবারেই উচিত নয়। সপ্তাহে দুদিন নিয়মিত স্ক্রাবার ব্যবহার করতে পারেন। তাহলেই আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা, তাই আর দেরি না করে বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ অ্যালোভেরা স্ক্রাবার। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

প্রথমেই আপনাকে সংগ্রহ করতে হবে বেশ কয়েকটি অ্যালোভেরা গাছের পাতা। অ্যালোভেরা গাছের পাতাকে ভালো করে কেটে অন্তত এক ঘন্টার মধ্যে চলে ডুবিয়ে রাখতে হবে। হলুদ, বিষাক্ত দূষিত পদার্থ গাছের পাতা থেকে বেরিয়ে যাবে তারপরে এখান থেকে সুন্দর জেল আপনাকে বার করে নিতে হবে। এই জেলের সঙ্গে আপনাকে মিশিয়ে নিতে হবে এমন কিছু কিছু জিনিস যা আপনার ত্বকের জন্য উপযুক্ত স্ক্রাবার হয়ে যাবে। অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে নিতে পারেন চালের গুঁড়ো, কফি পাউডার খুব ভালো করে মিশ্রণটিকে পিঠে, গলায়, মুখে, হাতে যেখানে যেখানে মনে হচ্ছে ত্বক একেবারে খারাপ হয়ে গেছে সেই অংশে ভালো করে স্ক্রাবিং করে নিন, তারপরে খুব ভালো করে হালকা উষ্ণ জলে স্নান করে ফেলুন।

স্ক্রাবার ব্যবহার করার অনেক উপকারিতা আছে। আপনি যদি স্ক্রাবার ব্যবহার করেন, তাহলে আপনার ত্বকের উপরে হওয়া মরা কোষ একেবারে দূর হয়ে যাবে। আপনি যদি স্ক্রাবার ব্যবহার করেন, তাহলে আপনার তখন একেবারে দুধের মতন ফর্সা স্ক্রাবার ব্যবহার করলে, ত্বকের উপরে হওয়া কালো দাগ প্রেজেন্টেশন দূর হয়ে যাবে। স্ক্রাবার ব্যবহার করলে অকাল বার্ধক্য একেবারেই দূরে চলে যাবে, তবে অবশ্যই স্ক্রাবার করার পরে লাগাতে ভুলবেন না উপযুক্ত টোনার বা ময়েশ্চারাইজার। না লাগালে কিন্তু ত্বকের বারোটা বেজে যাবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক