whatsapp channel

Cooking Tips: কাটা পেঁয়াজ এক মাস পর্যন্ত সংরক্ষন করে রাখার দুটি উপায়

পেঁয়াজ কেটে রাখা থাকলে আমাদের অনেকাংশ সুবিধা হয়। বিশেষ করে যে বাড়িতে মাছ, মাংস বা আমিষ রান্না বেশি হয় যেখানে পেঁয়াজও প্রয়োজনীয় একটি উপাদান। সেক্ষেত্রে নতুন করে পেঁয়াজ কেটে রান্না…

Avatar

পেঁয়াজ কেটে রাখা থাকলে আমাদের অনেকাংশ সুবিধা হয়। বিশেষ করে যে বাড়িতে মাছ, মাংস বা আমিষ রান্না বেশি হয় যেখানে পেঁয়াজও প্রয়োজনীয় একটি উপাদান। সেক্ষেত্রে নতুন করে পেঁয়াজ কেটে রান্না করতে অনেক সময় লাগে, তাই পেঁয়াজকে সংরক্ষণ করে রাখেন তাহলে রান্না করাটা কোনো অসুবিধা জনক হয় না। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে এক মাসের জন্য পেঁয়াজ সংরক্ষণ করতে পারেন।

প্রথমত, পেঁয়াজকে টুকরো টুকরো করে রেখে ভিনিগারে ভিজিয়ে রাখুন। আর এই ভিজিয়ে রাখা পেঁয়াজ এয়ারটাইট কন্টেইনার করে রেখে ফ্রিজের মধ্যে রেখে দিন। কেটে রাখা পেঁয়াজ অনেকদিন ভালো থাকবে।

দ্বিতীয়ত, পিঁয়াজকে টুকরো টুকরো করে কেটে একটি কৌটোর মধ্যে যেখানে বাতাস চলাচল করতে পারবে না, এমন একটি কৌটোর মধ্যে ভরে আপনি যদি একমাস রেখে দিতে পারেন, তাহলে কিন্তু পেঁয়াজ অনেকদিন ভালো থাকবে। তবে আপনি প্রতিদিনের জন্য যদি ব্যবহার করেন তাহলে ওই যে ছোট ছোট জায়গায় আলাদা করে সরিয়ে রাখুন। এক জায়গা থেকেই বারবার নিতে শুরু করলে জায়গাটির পেঁয়াজ নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই অনেক জায়গায় একসঙ্গে রাখলে একটি শেষ হওয়ার পরে আরেকটি ব্যবহার করলে ভালো থাকবে।

whatsapp logo