whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে দাগহীন উজ্জ্বল, জেনে নিন দুধের পাঁচটি ফেসপ্যাক

ত্বক ফর্সা ও উজ্জ্বল করতে আমরা কত কিছুই না ব্যবহার করে থাকি কিন্তু আমরা জানিনা, আমাদের বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়েই আমাদের ত্বক হতে পারে ফর্সা এবং উজ্জ্বল৷ Hoophaap এর…

Avatar

Advertisements
Advertisements

ত্বক ফর্সা ও উজ্জ্বল করতে আমরা কত কিছুই না ব্যবহার করে থাকি কিন্তু আমরা জানিনা, আমাদের বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়েই আমাদের ত্বক হতে পারে ফর্সা এবং উজ্জ্বল৷ Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) দুধ, বেসনের ফেসপ্যাক- দুধের সঙ্গে পরিমাণ বেসন নিন। মিশ্রণটি মুখে, গলায়, পিঠে লাগিয়ে আধ ঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। ত্বক মসৃন করতে সাহায্য করে দুধ। বেসন ত্বকের উপরে হওয়া কালো দাগ ময়লা ধুলো পরিষ্কার করে একেবারে ত্বককে সুন্দর করে তুলবে।

Advertisements

২) দুধ মধুর ফেসপ্যাক- দুধের সঙ্গে মধু মিশিয়ে মিশ্রণটি যদি সারা মুখে ভালো করে লাগিয়ে আধ ঘন্টা পরে ধুয়ে ফেলেন। তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

Advertisements

৩) দুধ চালের গুঁড়োর ফেসপ্যাক- সপ্তাহে অন্তত তিন দিন এই ফেসপ্যাকটি ভালো করে মুখে, পিঠে, গলায়, হাতে ঘষে নিতে পারেন। ত্বকের ওপরে হওয়া মরাকোষ এক নিমেষে দূর করবে। এটি অত্যন্ত ভালো একটি স্ক্রাবারের কাজ করে।

Advertisements

৪) দুধ কফির ফেসপ্যাক- কফির সঙ্গে দুধ ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে নিন। আপনি যদি সপ্তাহে দুবার করতে পারেন তাহলে ত্বকের উপরে হওয়া কালো দাগ দূর হবে সহজেই। এছাড়া কফি আপনার ত্বকের ওপরে হওয়া ব্রণের কালো দাগ দূর করতেও সাহায্য করে।

৫) দুধ অ্যালোভেরা জেল এর ফেসপ্যাক- দুধের সঙ্গে পরিমাণমতো অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে নিতে হবে, তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

whatsapp logo
Advertisements